রাজনীতি
আরও ৪৬ হেফাজত নেতার ব্যাংক হিসাব খতিয়ে দেখছে সরকার
আরও ৪৬ হেফাজত নেতার ব্যাংক হিসাব খতিয়ে দেখছে সরকার





নিজস্ব প্রতিবেদক
Wednesday, Jun 9, 2021, 6:41 am
Update: 09.06.2021, 6:43:51 am
 @palabadalnet

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে হেফাজতের বিক্ষোভ–সহিংসতার পর থেকে চাপে আছেন ধর্মভিত্তিক সংগঠনটির নেতারা।  ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে হেফাজতের বিক্ষোভ–সহিংসতার পর থেকে চাপে আছেন ধর্মভিত্তিক সংগঠনটির নেতারা। ফাইল ছবি

ঢাকা: হেফাজতে ইসলামের আরও ৪৬ জন নেতার ব্যাংক হিসাবের লেনদেন খতিয়ে দেখা হচ্ছে। এর অংশ হিসেবে তাদের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

এর আগে গত এপ্রিলে হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীসহ কওমি মাদ্রাসাকেন্দ্রিক সংগঠনটির শীর্ষ পর্যায়ের ৫৪ নেতার ব্যাংক হিসাবের তথ্য চেয়েছিল সন্ত্রাসে অর্থায়ন ও অর্থ পাচার প্রতিরোধে কাজ করা বিএফআইইউ।

বিএফআইইউয়ের একজন কর্মকর্তা বলেছেন, একটি গোয়েন্দা সংস্থা এই হেফাজত নেতাদের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে। কারও হিসাবে বড় অঙ্কের অর্থ লেনদেন হলে তাদের হিসাব নিয়ে আরও পরিদর্শন হবে। কোথা থেকে কী উদ্দেশ্যে টাকা এসেছে এবং কোথায় খরচ হয়েছে, তা খতিয়ে দেখা হবে। তাদের নামে ব্যাংক হিসাব খোলার ফরম, কেওয়াইসি, লেনদেন বিবরণী, কার্ড লেনদেনসহ যাবতীয় তথ্য চাওয়া হয়েছে। 

নতুন করে যে ৪৬ জনের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে তাদের অধিকাংশই হেফাজতের বিগত কেন্দ্রীয় কমিটিতে ছিলেন। তাদের মধ্যে রয়েছেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, সাবেক প্রচার সম্পাদক গাজী ইয়াকুব উসমানী (কসবা), সাবেক শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক হারুন ইজহার, সাবেক সহকারী আন্তর্জাতিক সম্পাদক মাওলানা শোয়াইব আহমেদ, সাবেক সহকারী প্রচার সম্পাদক মাওলানা কামরুল ইসলাম কাসেমী, সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা নাসির উদ্দিন।

ঢাকা মহানগরীর নেতাদের মধ্যে রয়েছেন ঢাকা মহানগরী হেফাজতের সাবেক সহসাংগঠনিক সম্পাদক মাওলানা আতাউল্লাহ আমিন, সাবেক অর্থ সম্পাদক মাওলানা মুফতি মনির হোসাইন কাসেমী, সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, সদস্য মাওলানা নূর হোসাইন নূরানী, সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি সাখাওয়াত হোসাইন, সাবেক সহকারী অর্থ সম্পাদক মাওলানা মোহাম্মদ আহসান উল্লাহ, সাবেক শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মাওলানা হারুন ইজহার, সাবেক যুগ্ম সম্পাদক মাওলানা জালাল উদ্দিন।

এ ছাড়া এই তালিকায় আরও রয়েছেন মো. আহমদ আলী কাসেমী, মাওলানা এরশাদ উল্লাহ কাসেমী, হাফেজ মাওলানা জুনায়েদ কাসেমী, মাওলানা মুহাম্মদ মহসিন মিয়া, মুফতি আবদুর রহিম কাসেমী, জাকারিয়া নোমান কাসেমী, মাহমুদুল হাসান গুনবী, আলী হাসান উসামা, নাসির উদ্দিন, আহসান উল্লাহ মাস্টার, আসাদুল্লাহ আসাদ, মাওলানা মুসা বিন ইসহাক, ফজলুর রহিম কাসেমী, মাওলানা এহসানুল হক, খলিলুর রহমান মাদানী, আবু আম্মার আবদুল্লাহ, আজহারুল ইসলাম, শাহীনুর পাশা চৌধুরী, ওবায়দুল্লাহ কাসেমী, মুফতি আজহারুল ইসলাম, মাওলানা ড. আহমদ আবদুল কাদের, মাওলানা আশরাফ মাহাদী, মাওলানা মোহাম্মদুল্লাহ জামী, মাওলানা শাহ আকরাম আলী, মাওলানা মুফতি কামরুজ্জামান, মাওলানা মুফতি কেফায়েত উল্লাহ, ইনামুল হাসান ফারুকী, মাওলানা মুহসিনুল করিম, মাওলানা জয়নাল আবেদীন বাকাইলী ও মাওলানা ফজলুল করীম কাসেমী।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]