আইন-আদালত
পাঁচ আসামিকে আগাম জামিন না দিয়ে পুলিশে দিল হাইকোর্ট
পাঁচ আসামিকে আগাম জামিন না দিয়ে পুলিশে দিল হাইকোর্ট





ইউএনবি
Tuesday, Nov 17, 2020, 12:36 am
Update: 17.11.2020, 12:42:04 am
 @palabadalnet

ঢাকা: অর্থপাচার ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আত্মসমর্পণের আদেশ লংঘন করে আবারও আগাম জামিন নিতে আসায় পাঁচ আসামিকে পুলিশে সেপার্দ করেছেন হাইকোর্ট।

তারা হলেন- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মোফাজ্জল হোসেন মোল্লা, মো. রাহাত হোসেন, আলাউদ্দিন মোল্লা, মো. রমজান আলী ও পটুয়াখালীর মো. সুমন।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতের আদেশের পর তাদেরকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে আইনজীবী ছিলেন মো. ফয়সাল হাসান।

এই পাঁচ আসামির বিরুদ্ধে মানিলন্ডারিং ও ডিজিটাল নিরাপত্তা আইনে ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর রমনা থানায় মামলা দায়ের করা হয়। এই মামলায় গত বছরের ২৪ সেপ্টেম্বরের হাইকোর্টের একটি বেঞ্চ আসামিদের চার সপ্তাহের আগাম জামিন দেন। জামিনের মেয়াদ শেষে তাদেরকে ঢাকার মূখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। কিন্তু তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ না করে এক প্রায় এক বছর পর আবারও হাইকোর্টে আগাম জামিন নিতে আসেন।

আসামিদের আইনজীবী ফয়সাল হাসান আদালতকে বলেন, তাদের আইনজীবী সঠিক পরামর্শ না দেওয়ায় তারা ঢাকার মূখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে পারেননি। যার কারণে তারা পুনরায় আগাম জামিন নিতে এসেছেন। আসামিদের উপস্থিতিতে তাদের আইনজীবী আবারও আগাম জামিন চান। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী এই আবেদনের বিরোধীতা করেন। আদালত উভয় পক্ষের শুনানি নিয়ে আসামিদেরকে পুলিশে সেপার্দ করেন। শাহবাগ থানা পুলিশকে এইসব আসামিকে ২৪ ঘন্টার মধ্যে ঢাকার মূখ্য মগানগর হাকিম আদালতে হাজির করতে নির্দেশ দেওয়া হয়েছে।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]