চট্টগ্রাম সিটি
তিন দিন ধরে নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ার
তিন দিন ধরে নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ার





চট্টগ্রাম ব্যুরো
Saturday, Oct 31, 2020, 11:35 pm
Update: 31.10.2020, 11:40:08 pm
 @palabadalnet

সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধারের দাবিতে শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: চট্টগ্রামে সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার স্টাফ রিপোর্টার গোলাম সরওয়ারকে তিন দিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না। গত বৃহস্পতিবার সকালে নগরের ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ রয়েছেন তিনি। এ ঘটনায় কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধারের দাবিতে শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। সমাবেশ থেকে তাকে উদ্ধারে রোববার সকাল ১১টা পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়। এর মধ্যে উদ্ধারে ব্যর্থ হলে পুলিশ কমিশনার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি করা হবে বলে জানানো হয়। সরওয়ারের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায়। তিনি সিইউজের সদস্য।

আজকের সূর্যোদয় পত্রিকার সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী বলেন, 'সরওয়ার ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর তাকে আর মোবাইল ফোনে পাওয়া যাচ্ছিল না। তার স্ত্রী ও পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে বিষয়টি আমাকে জানালে সম্ভাব্য সব জায়গায় খোঁজ নিয়েও তার সন্ধান মেলেনি। শেষ পর্যন্ত পরিবারের সদস্যদের সঙ্গে পরামর্শ করে বৃহস্পতিবার রাতে নিজে বাদী হয়ে কোতোয়ালি থানায় জিডি করেছি।'

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চলছে। আশা করি শিগগির তাকে খুঁজে পাব।

এদিকে সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে সাংবাদিক নেতারা উদ্বেগ জানিয়ে বলেন, একজন গণমাধ্যমকর্মীর নিখোঁজের ঘটনা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্য অশনিসংকেত। রাষ্ট্রের নিরাপত্তা ব্যবস্থাকে চ্যালেঞ্জ করার ইঙ্গিত। সাংবাদিক সরওয়ারকে দ্রুত উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে চট্টগ্রামের সাংবাদিক সমাজ।
সমাবেশে সাংবাদিকরা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]