ক্রিকেট
টি-২০ দলে নতুন মুখ হাসান মাহমুদ
টি-২০ দলে নতুন মুখ হাসান মাহমুদ





ক্রীড়া প্রতিবেদক
Saturday, Jan 18, 2020, 10:39 pm
 @palabadalnet

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের এই স্কোয়াডে ফিরেছেন পেসার রুবেল হোসেন এবং অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। গত ভারত সফরে অনুপস্থিত ছিলেন তামিম ও রুবেল। এবার এই সিরিজ দিয়ে আবারো দেশের হয়ে মাঠে নামবেন তারা।

পাশাপাশি বঙ্গবন্ধু বিপিএলে দারুণ পারফরম্যান্সের সুবাদে দলে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদ। সদ্য শেষ হওয়া বিপিএলে ১৩ ম্যাচে ১০ উইকেট শিকার করেন তিনি। বোলিংয়ের গতি এবং লাইন-লেন্থ দিয়ে এরই মধ্যে নির্বাচকদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছেন এই তরুণ। 

এছাড়াও দলটিতে সুযোগ পেয়েছেন স্পিন বোলিং অলরাউন্ডার মেহেদি হাসান। ২৫ বছর বয়সী এই অলরাউন্ডার ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি খেলেন।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ২৪ জানুয়ারি। এরপর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়াবে ২৫ জানুয়ারি। একদিনের বিশ্রামের পর ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ। সিরিজের সবকয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

টি-টোয়েন্টি সিরিজের পরেই দেশে ফিরে আসবে বাংলাদেশ দল। দ্বিতীয় দফায় পাকিস্তানে গিয়ে ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে তারা খেলবে প্রথম টেস্ট। আর তৃতীয় দফায় আগামী ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডের পর ৫ এপ্রিল সেখানেই দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দল

মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম, লিটন, সৌম্য, আফিফ, নাঈম শেখ, শান্ত, মিঠুন, মেহেদী হাসান, বিপ্লব, মুস্তাফিজ, শফিউল, রুবেল, আল আমিন, হাসান মাহমুদ (নতুন মুখ)। 

পালাবদল/এমএম

 


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]