সারাবাংলা
মুক্তাগাছায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন
মুক্তাগাছায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন





মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি
Monday, Dec 9, 2019, 11:03 pm
Update: 09.12.2019, 11:05:03 pm
 @palabadalnet

মুক্তাগাছা: আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে ‘অন্তর্ভুক্তিমূলক টেকসই উন্নয়ন: দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ প্রতিপাদ্যকে ধারণ করে প্রতিবছরের মতো উপজেলা প্রশাসন, সচেতন নাগরিক কমিটি (সনাক) ও দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), মুক্তাগাছা-এর আয়োজনে এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআইবি)’র সহযোগিতায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১০টায় মুক্তাগাছা পৌরসভা চত্বর থেকে একটি দুর্নীতিবিরোধী র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। এতে মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা সরকারসহ মুক্তাগাছা সনাক এর সহ-সভাপতি মোঃ মোখলেছুর রহমান, সনাক সদস্য অ্যাডভোকেট এ.কে.এম মাহবুবুর রহমান, হেলাল উদ্দিন নয়ন, মলিনা রানী দত্ত, মোঃ মোজাহিদুর রহমান, দেলোয়ারা আক্তার লাভলী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)’র সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ আখতারুজ্জামান, সহ-সভাপতি মো: আইয়ুব খান উপস্থিত ছিলেন। 

এ সময় সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যসহ শতাধিক নাগরিক কর্মসূচিতে অংশগ্রহণ করেন। উপজেলা পরিষদের শহীদ মুক্তিযোদ্ধা হযরত আলী অডিটোরিয়ামে আলোচনা সভায় মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা সরকারের সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে টিআইবি প্রণীত ধারণাপত্র উপস্থাপন করেন মুক্তাগাছা সনাকের ইয়েস সদস্য তানজিনা আক্তার। 

এতে সনাক সহ-সভাপতি মোঃ মোখলেছুর রহমান, সদস্য মলিনা রানী দত্ত, দুপ্রক’র সহ-সভাপতি অধ্যাপক মো: আইয়ুব খান, সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ আখতারুজ্জামান, ইয়েস সদস্য শরিফা খাতুন, মো: আবু নাঈম প্রমুখ বক্তব্য রাখেন । 

বক্তারা বলেন, বাংলাদেশে আর্থসামাজিক উন্নয়ন, বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র্য দূরীকরণে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সূচকে দৃষ্টান্তমূলক সাফল্য অর্জন করলেও দুর্নীতির বিরুদ্ধে আরো কার্যকর পদক্ষেপ নেয়া জরুরী। সাম্প্রতিককালে সরকারের পক্ষ থেকে বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে শূন্য সহনশীলতা নীতি বাস্তাবায়নে দুর্নীতি দমন কমিশন (দুদক) কিছু দপ্তর ও ব্যক্তির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছে। 

তারা আরো বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা প্রাপ্ত বাংলাদেশকে প্রকৃত সোনার বাংলা হিসেবে গড়ে তোলার প্রয়াসে সকল উন্নয়ন প্রকল্প থেকে শুরু করে সেবাদানকারী প্রতিটি প্রতিষ্ঠানে দুর্নীতি প্রতিরোধে আরো কার্যকর ও দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করা এখন সময়ের দাবি। পাশাপাশি বক্তাগণ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৯ উপলক্ষে দুর্নীতি প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণে টিআইবি’র ১০ দফা সুপারিশকে সংশ্লিষ্ট অংশিজনের বিবেচনায় নেয়ার আহ্বান জানান। 

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা সরকার বলেন, ‘অন্তর্ভুক্তিমূলক টেকসই উন্নয়ন করতে হলে দুর্নীতির বিরুদ্ধে আমাদের সকলের একসাথে মিলে কাজ করতে হবে। এ ক্ষেত্রে সেবা গ্রহীতা ও দায়িত্ববাহক কর্তৃপক্ষ উভয়েরই দায়িত্ব রয়েছে। আমার ব্যক্তিগত অবস্থান থেকে সরকারের প্রদত্ত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার পাশাপাশি নাগরিকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করার চেষ্টা করে যাচ্ছি। কোনো অনিয়মকে আমি প্রশ্রয় দিই না।’ 

অনুষ্ঠান সঞ্চালনা করেন টিআইবি মুক্তাগাছার এরিয়া ম্যানেজার আবুল ফজল মোহাম্মদ আহাদ ।

পালাবদল/এসএস


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]