রোববার ১৯ জানুয়ারি ২০২০ ৬ মাঘ ১৪২৬
 
রাজনীতি
জাতীয় পার্টি দুর্বল হয়েছে অভ্যন্তরীণ ষড়যন্ত্রে: জিএম কাদের
জাতীয় পার্টি দুর্বল হয়েছে অভ্যন্তরীণ ষড়যন্ত্রে: জিএম কাদের





নিজস্ব প্রতিবেদক
Saturday, Dec 7, 2019, 11:21 pm
Update: 07.12.2019, 11:27:58 pm
 @palabadalnet

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ৯০ সাল পর্যন্ত জাতীয় পার্টি দেশের প্রধান রাজনৈতিক শক্তি হিসেবে ছিলো। কিন্তু ৯১ সালের পর থেকে জুলুম-নির্যাতন আর হামলা-মামলা দিয়ে জাতীয় পার্টিকে দুর্বল করতে পারেনি। জাতীয় পার্টি দূর্বল হয়েছে অভ্যন্তরীণ ষড়যন্ত্রে। ষড়যন্ত্র থেকে দলকে রক্ষা করতে পার্টির নেতা-কর্মীদের সজাগ থাকতেও নির্দেশ দেন তিনি। 

আজ শনিবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সম্মেলনে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন। 

তিনি আরো বলেন, জাতীয় পার্টি দেশ ও জনসাধারনের দায়িত্ব গ্রহণ করতে প্রস্তুত আছে। তিনি বলেন, দেশের মানুষ জাতীয় পার্টিকে আরো শক্তিশালী রাজনৈতিক প্লাটফর্ম হিসেবে দেখতে চায়। তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপির পরেই জাতীয় পার্টি তৃতীয় রাজনৈতিক শক্তি। বিএনপি নেতৃত্ব সংকটে বিলিন হতে পারে। সেক্ষেত্রে জাতীয় পার্টিই একমাত্র বিকল্প শক্তি হিসেবে সাধারন মানুষের সামনে রয়েছে। বলেন, দেশের মানুষ অনেক আশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। 

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক লিয়াকত হোসেন খোকা এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় গোলাম মোহাম্মদ কাদের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, সব সময় মনে রাখবেন জাতীয় পার্টি আপনার পার্টি। জাতীয় পার্টি কারো ব্যক্তিগত দল নয়, জাতীয় পার্টি কারো জমিদারী নয়। দলকে আরো শৃঙ্খল এবং শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানান তিনি। তিনি বলেন আমরা জনগনের কথা শুনে, জনগনের জন্য কাজ করে যাচ্ছি।

বক্তৃতার শুরুতে স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাবেক রাষ্ট্রপতি এবং উন্নয়নের রূপকার পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন জাতীয় পার্টির চেয়ারম্যান। মহান মুক্তিযুদ্ধে বীর শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

সম্মেলনে প্রধান বক্তার বক্তৃতায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, যে মানুষটি ৯ বছর সফলতার সাথে দেশ ও মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করেছেন, সেই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ কখনো স্বৈরাচার হতে পারেনা। তিনি বলেন, আমরা সন্ত্রাস লালন করিনি, ক্যাসিনো ব্যবসা করিনি আমরা হুন্ডা-গুন্ডা লালন-পালন করিনি। তিনি বলেন, আগামী নির্বাচনের আগে জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করতে পারলে জাতীয় পার্টিই রাষ্ট্র ক্ষমতা গ্রহণ করতে পারবে। সম্ভাবনাময় দল হিসেবে জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানান তিনি।

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মোঃ বেলাল হোসেন এর উপস্থাপনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, গোলাম কিবরিয়া টিপু, এস.এম ফয়সল চিশতী, এড. রেজাউল ইসলাম ভুইয়া, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহম্মেদ মিলন, আলমগীর সিকদার লোটন, আলহাজ¦ আব্দুস সাত্তার মিয়া, নাজমা আক্তার এমপি, সংসদ সদস্য ডাঃ রুস্তুম আলী ফরাজী, পীর ফজলুর রহমান মেজবাহ্, আহসান আদেলুর রহমান আদেল, উপদেষ্টা মন্ডলীর সদস্য- এড. জিয়াউল হক মৃধা, ড. নূরুল আজহার শামীম, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, জহিরুল ইসলাম জহির, মোঃ আরিফুর রহমান খান, হেনা খান পন্নি, সরদার শাহজাহান, শফিকুল ইসলাম শফিক, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, শেখ আলমগীর হোসেন, নুরুল ইসলাম ওমর, আমির উদ্দিন আহমেদ ডালু, সুলতান আহমেদ সেলিম, এড. শাহিদা রহমান রিংকু, সম্পাদক মন্ডলীর সদস্য বীরমুক্তিযোদ্ধা মোঃ ইসহাক ভুইয়া, মোবারক হোসেন আজাদ, ফকরুল আহসান শাহজাদা, আমির হোসেন ভুইয়া, হারুন অর রশীদ, আব্দুল হামিদ ভাষানী, মোঃ হেলাল উদ্দিন, সুলতান মাহমুদ, এমএ রাজ্জাক খান, শারমিন পারভীন লিজা, জাহাঙ্গীর আলম পাঠান, সৈয়দা পারভীন তারেক প্রমুখ।

পালাবদল/এএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]