বুধবার ১৩ নভেম্বর ২০১৯ ২৯ কার্তিক ১৪২৬
 
শিক্ষাঙ্গন
জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদত্যাগ
জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদত্যাগ





জাবি প্রতিনিধি
Thursday, Nov 7, 2019, 9:38 pm
 @palabadalnet

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে ক্যাম্পাস উত্তাল। এর মধ্যে জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান চঞ্চল পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

মঙ্গলবার কেন্দ্রীয় দফতর সেলে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। ছাত্রলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক আহসান হাবিব এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে কী কারণ দেখিয়ে পদত্যাপত্র জামা দিয়েছেন সেটি নিশ্চিত করেননি আহসান হাবিব।

কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সম্পাদক লেখক ভট্টাচার্য বিষয়টি শুনেছেন বলে নিশ্চিত করেছেন। পরে পদত্যাগের বিষয়টি প্রেস রিলিজের মাধ্যমে জানানো হবে বলে জানিয়েছেন লেখক।

কী কারণে পদত্যাগ করেছেন সে বিষয়ে কিছুই জানাতে চায়নি কেন্দ্রীয় নেতৃবৃন্দ। তবে ব্যক্তিগত কারণ দেখিয়ে চঞ্চল পদত্যাগ করতে পারে বলে মন্তব্য করেন আহসান হাবিব।

এছাড়া এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা। তিনি বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে বিষয়টা জানার চেষ্টা করছি।

২০১৬ সালের ২৮ ডিসেম্বর জুয়েল রানাকে সভাপতি ও সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়। ইতিমধ্যে এই কমিটি প্রায় দুই বছর মেয়াদোত্তীর্ণ হয়েছে। জাবির মেগা উন্নয়ন প্রকল্পকে ঘিরে ‘ঈদ সেলামি’ কাণ্ডের পর আগস্টের শেষ দিকে চঞ্চল ক্যাম্পাস ছাড়েন।

চঞ্চলের ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে বন্ধের মধ্যেও ক্যাম্পাস উত্তাল। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে চলমান আন্দোলনে হামলা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নারী শিক্ষার্থীসহ অন্তত ৩৫ আহত হন। হামলার এক পর্যায়ে পুলিশের সামনেই আন্দোলনকারী শিক্ষদের লাঞ্ছিত করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর মধ্যেই নিজের পদত্যাগপত্র জমা দিলেন জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান চঞ্চল।

বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এখানে দফায় দফায় বিক্ষোভ মিছিলসহ নানা কর্মসূচি পালিত হয়েছে। এতে আন্দোলনকারীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীরাও যোগ দেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য অপসারণের দাবিতে উপাচার্যের বাসভবনের পাশের রাস্তায় আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা প্রতিবাদী কনসার্ট করছেন। 

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]