সাইটেক
নতুন সাজে ফেসবুক, থাকছে না লাইক অপশন
নতুন সাজে ফেসবুক, থাকছে না লাইক অপশন





পালাবদল ডেস্ক
Monday, Jan 11, 2021, 8:25 pm
 @palabadalnet

গ্রাহকের পছন্দসই পেজের সঙ্গে জুড়ে থাকার প্রক্রিয়া আরও সহজ করছে ফেসবুক। শুক্রবারই ফেসবুক পেজ রিডিজাইন করা হয়েছে এবং পাবলিক পেজের রিডিজাইনড ভার্সন থেকে সরিয়ে দেওয়া হয়েছে 'লাইক' বাটন। তবে মনে রাখা জরুরি, আর্টিস্ট থেকে শুরু করে অভিনেতা, পাবলিক ফিগার এবং ব্র্যান্ড অর্থাৎ মূলত সেলিব্রিটি বা বিভিন্ন ব্র্যান্ডের দ্বারা ব্যবহৃত ফেসবুক পেজের ক্ষেত্রেই এমনতর বদল নিয়ে আসা হয়েছে।

এই রিডিজাইনের পরে ফেসবুকে এবার থেকে শুধু মাত্র ফলোয়ারের নম্বর এবং ইউজারদের জন্য একটি ডেডিকেটেড নিউজ ফিডই দেখানো হবে, যাতে তারকারা তাদের ভক্ত বা ফলোয়ারদের সঙ্গে কথোপকথন করতে পারেন।

এই বিষয়ে ফেসবুকের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, “আমরা লাইক অপশন সরাচ্ছি এবং ফলোয়ারদের দিকে বেশি পরিমাণে নজর ঘোরাতে চাইছি, যাতে প্রিয় তারকা বা পছন্দের কোম্পানির ফেসবুক পেজের সঙ্গে খুব সহজেই জুড়ে থাকতে পারেন ইউজারেরা। কোনও পেজের ফলোয়ারেরা আসলে সেই পেজের হয়ে প্রতিনিধিত্ব করে থাকেন। আর সেই কারণেই নির্দিষ্ট কোনো পেজ থেকে ইউজারেরা বিভিন্নআপডেট পেয়ে থাকেন, যার ফলে কোনো পাবলিক ফিগার তার ফ্যানবেস সম্পর্কে একটা ইঙ্গিতও পেয়ে যান।”

ইউজারদের জন্য বিষয়টি আরো আকর্ষক করে তুলতে, ফেসবুক পেজে একটি ডেডিকেটেড নিউজ ফিড সেকশন নিয়ে আসছে মার্ক জুকারবার্কের কোম্পানি। ট্রেন্ড ফলো করা, পিয়ারের সঙ্গে বাক্যালাপ এবং ভক্তদের সঙ্গে আরো বেশি পরিমাণে জুড়ে থাকার জন্যই এই নিউজ ফিড অপশন নিয়ে আসা হয়েছে। পাশাপাশিই এই নিউজ ফিড আবার নতুন কানেকশনের সাজেশনেও দেবে এবং সেইগুলি অন্য আরো পাবলিক ফিগার, পেজ, গ্রুপস এবং ট্রেন্ডিং কোনো কন্টেন্টের সঙ্গে সম্পর্কযুক্ত হবে, যার প্রতি পাবলিক ফিগার এবং পেজ সত্যিই যত্নশীল।

সব থেকে বড় কথা হল, গুরুত্বপূর্ণ কোনো কথোপকথনে ইউজারদের আরো বেশি পরিমাণে নজরে ঘোরাতে, কমেন্টস সেকশনের প্রথমেই রাখা হবে পাবলিক ফিগারের নির্দিষ্ট কোনো কমেন্ট। এছাড়াও ব্যবহারকারীরা এবার থেকে কমেন্টস এবং রেকমেন্ডেশন পেজ থেকে সরাসরি ফেসবুক পেজ ফলো করতে পারবেন।

এর সঙ্গেই আবার এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট নতুন পেজ ম্যানেজমেন্ট ফিচার্সও যোগ করছে। নয়া এই ফিচার্সের সাহায্যে এবার থেকে খুব স্পষ্ট ভাবে নির্দিষ্ট কাজের উপর ভিত্তি করে অ্যাডমিন অ্যাক্সেস সংক্রান্ত অনুমতিগুলির পরিচালনা করা যাবে।- সংবাদসংস্থা
তাজা মন্তব্য

পালাবদল/এমএ




  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]