রাজনীতি
করোনাকে বাণিজ্য হিসেবে নিয়েছে সরকার: সেলিমা রহমান
করোনাকে বাণিজ্য হিসেবে নিয়েছে সরকার: সেলিমা রহমান





নিজস্ব প্রতিবেদক
Wednesday, Nov 25, 2020, 4:15 pm
 @palabadalnet

সেলিমা রহমান। ফাইল ছবি

সেলিমা রহমান। ফাইল ছবি

ঢাকা: সরকার করোনা সংক্রমণ মোকাবিলাকে বাণিজ্য হিসেবে নিয়ে দুর্নীতির সুযোগ সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন সেলিমা রহমান।

বুধবার সকালে এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘‘বাংলাদেশের মানুষ আজকে অসহায় অবস্থায়। আপনারা দেখেছেন, করোনাকালীন হাসপাতালগুলোতে কী অবস্থা হয়েছে? সেখানে সাহেদ, ডা.সাবরিনার মতো ছাত্রলীগ-যুবলীগের ব্যবসায়ীরা বগলতলা বাজিয়েছিল, টাকা লুটপাট করেছে, লুটের রাজ্যে বাংলাদেশকে পরিচিত  করেছে।”

‘‘বর্তমান সরকার একটা অপদার্থ সরকার।  তারা এই করোনাকে বাণিজ্য হিসেবে নিয়ে ব্যবসায়ীদের দুর্নীতির ব্যবস্থা করে দিয়েছে। ”

সেলিমা রহমান বলেন, ‘‘করোনা যখন শুরু হয় বর্তমান অবৈধ সরকার তখন বলেছিল আমরা করোনা থেকে শক্তিশালী। সেদিন তারা করোনা প্রতিরোধ কিংবা মোকাবিলায় কোনো পদক্ষেপই নেয়নি। তারা জনগণকে ঠেলে দিয়েছিল অসহায় মৃত্যুর দিকে।”

‘‘সেদিন মানুষ চিকিৎসা পায়নি, চিকিৎসকরা তাদের চিকিৎসা সেবার সামগ্রী পাননি। হাসপাতালগুলোতে চিকিৎসা ছিল না। সারাদেশের অসহায় মানুষ ছুটে বেড়িয়েছে একটুখানি চিকিৎসার জন্যে।”

সরকারের ব্যর্থতার কঠোর সমালোচনা করে সেলিমা রহমান বলেন, ‘‘সরকার প্রতিটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে, দেশের নির্বাচনী ব্যবস্থাকে ধবংস করে দিয়েছে, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে।”

‘‘আজকে অর্থনীতি নেই, আজকে ব্যাংক শূন্য, আজকে শেয়ারবাজার শূন্য, আজকে মানুষের পকেট কেটে টাকা নেয়া হচ্ছে, আজকে দ্রব্যমূল্য আকাশচুম্বি। মানুষের পেটে ভাত নেই, চাকরি নেই। এভাবে একটা দেশ চলতে পারে না।”

করোনা উপলক্ষে সরকারের ঘোষিত প্রণোদনা সুবিধা সরকারি দলের লোকজনই পাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

করোনা সময়কালে জিয়াউর রহমান ফাউন্ডেশনের বিভিন্ন কার্য্ক্রমের মাধ্যমে মানুষের পাশে থাকার ভূয়সী প্রশংসা করেন তিনি।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে  জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ‘করোনা প্রতিরোধে জনসচেতনতা ও স্বাস্থ্য সেবা কর্মসূচি’র এই অনুষ্ঠান হয়।

এই কর্মসূচির আওতায় সকাল ১০টা থেকে বিকাল তিনটা পর্যন্ত এই স্বাস্থ্যে সেবা কর্মসূচির মাধ্যমে মানুষজনকে চিকিৎসাপত্র ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।

ডা. পারভেজ রেজা কাকনের সভাপতিত্বে ও কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, জিয়াউর রহমান  ফাউন্ডেশনের ডা. এহসানুল হক সিদ্দিকী প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিএনপির শিরিন সুলতানা, নাসিরউদ্দিন অসীম,  এ্যাবের প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, অধ্যাপক আবদুল করীম, ড্যাবের জহিরুল ইসলাম শাকিল,  ডা. শাহ আমানউল্লাহ আমান, যুব দলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক  দলের সাইফুল ইসলাম ফিরোজ, কৃষক দলের মাইনুল ইসলাম, ছাত্র দলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]