করোনার কালবেলা
বিশ্বে মৃত্যু ১১ লাখ ছাড়াল, আক্রান্ত ৩ কোটি সাড়ে ৯২ লাখ
বিশ্বে মৃত্যু ১১ লাখ ছাড়াল, আক্রান্ত ৩ কোটি সাড়ে ৯২ লাখ





পালাবদল ডেস্ক
Saturday, Oct 17, 2020, 11:44 am
Update: 17.10.2020, 11:47:06 am
 @palabadalnet

বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে ১১ লাখের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন তিন কোটি সাড়ে ৯২ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন দুই কোটি ৭০ লাখের বেশি মানুষ।

আজ শনিবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৯২ লাখ ৬৬ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন ১১ লাখ তিন হাজার ৫১৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন দুই কোটি ৭০ লাখ ১৯ হাজার ১২৪ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৪৮ হাজার ৭২৪ জন এবং মারা গেছেন দুই লাখ ১৮ হাজার ৫৭৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৩১ লাখ ৯৭ হাজার ৫৩৯ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৩০০ জন, মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ২১৪ জন এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ২৬ হাজার ৩৯৩ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৩২ হাজার ৬৮০ জন, মারা গেছেন এক লাখ ১২ হাজার ৯৯৮ জন এবং সুস্থ হয়েছেন ৬৫ লাখ ২৪ হাজার ৫৯৫ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮৫ হাজার ৭০৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন আট লাখ ৪১ হাজার ৬৬১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত লাখ ১২ হাজার ২৫০ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৫ জন, মারা গেছেন ৪ হাজার ৭৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৭৫৫ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত তিন লাখ ৮৬ হাজার ৮৬ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন পাঁচ হাজার ৬২৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন তিন লাখ ৭৩৮ জন।

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]