মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
 
ক্রিকেট
দিবা-রাত্রির টেস্টকে ঘিরে বিশেষ অনুশীলনে কোহলিরা
দিবা-রাত্রির টেস্টকে ঘিরে বিশেষ অনুশীলনে কোহলিরা





স্পোর্টস ডেস্ক
Tuesday, Nov 12, 2019, 1:28 pm
Update: 12.11.2019, 1:31:05 pm
 @palabadalnet

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রায় ক্লোজ কাউন্টারের জন্ম দিয়েছে বাংলাদেশ। এবার সাদা পোশাকে পূর্ণ শক্তির ভারতের মুখোমুখি হতে যাচ্ছে মুমিনুল হকের টেস্ট দল। সাদা পোশাকে প্রথমবার দুই দলই খেলতে যাচ্ছে দিবা-রাত্রির টেস্ট। প্রতিপক্ষ বাংলাদেশ বলে এই টেস্টে কোনো ধরনের ঝুঁকি নিতে চাচ্ছে না স্বাগতিকরা। খুব বেশি সময় নেই বলে দিবা-রাত্রির টেস্টের জন্য বিশেষ অনুশীলনের প্রস্তুতি নিয়েছে বিরাট কোহলিরা।

সিরিজের প্রথম টেস্ট হবে ইন্দোরে। শুরু হবে ১৪ নভেম্বর। ২২ নভেম্বর দ্বিতীয় টেস্টটি হবে দিবা-রাত্রির। টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত ৮ পয়েন্টের লিড নিয়ে সবার উপরে অবস্থান করছে। বাংলাদেশ এই সিরিজ দিয়েই চ্যাম্পিয়নশিপে নাম লেখাতে যাচ্ছে।

বাংলাদেশকে খুব সমীহ বলেই প্রথম টেস্টের আগেই দিবা-রাত্রির টেস্টের জন্য আলাদা অনুশীলন করবে ভারত। তাদের প্রস্তুতির কথা জানিয়েছেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কিউরেটর সামান্দার সিং চৌহান, ‘গোলাপি বলে আজ থেকেই অনুশীলন করবে ভারত। স্থানীয় সময় ৫ থেকে ৬টা পর্যন্ত কালো স্ক্রিনের বিপরীতে আলোর নিচে তারা অনুশীলন করতে চেয়ে অনুরোধ করেছে। আমরাও তার ব্যবস্থা করেছি।’

অনেক দিক দিয়েই সিরিজের দ্বিতীয় টেস্টটি ঐতিহাসিক। দুটি দলই প্রথবারের মতো ফ্লাড লাইটের আলোতে টেস্ট খেলবে। আর এই টেস্টেই প্রথমবারের মতো ব্যবহৃত হতে যাচ্ছে এসজি বল। আগের ১১টি দিবা-রাত্রির টেস্ট খেলা হয়েছে হয় কোকাবুরা অথবা ডিউক বলে। জানা গেছে, অনুশীলনের জন্য ইতোমধ্যে এসজি বলের একটি ব্যাচ বিসিসিআই-এর হাতে পৌঁছেছে।   দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ নভেম্বর, কলকাতায়। তবে ইন্দোরে হতে যাওয়া প্রথম টেস্ট নিয়েও খুব করে ভাবছে স্বাগতিকরা। ইন্দোরের পিচ পেসারদেরই সহায়তা করবে বলে জানা গেছে। টেস্ট দলে মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদবরা থাকায় তেমন আশঙ্কাই প্রবল।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]