করোনার কালবেলা
বিশ্বে মৃত্যু ৪১ লাখ ২৫ হাজার, শনাক্ত ১৯ কোটি ১৯ লাখ
বিশ্বে মৃত্যু ৪১ লাখ ২৫ হাজার, শনাক্ত ১৯ কোটি ১৯ লাখ





পালাবদল ডেস্ক
Thursday, Jul 22, 2021, 10:15 am
 @palabadalnet

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪১ লাখ পঁচিশ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ১৯ লাখেরও বেশি।

আজ বৃহস্পতিবার সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি ১৯ লাখ ২৩ হাজার ২৬৯ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪১ লাখ পঁচিশ হাজার ৮১০ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪২ লাখ ২৬ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ছয় লাখ নয় হাজার ৮৫৯ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১২ লাখ ১৬ হাজার ৩৩৭ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ১৮ হাজার ৪৮০ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৪ লাখ ৭৩ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৪৫ হাজার ৬০৪ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৭১ কোটি ৩০ লাখ ২২ হাজার ৫২৯ ডোজ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ হাজার ৪৯৮ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]