ক্রিকেট
পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতে নিল ইংল্যান্ড
পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতে নিল ইংল্যান্ড





স্পোর্টস ডেস্ক
Wednesday, Jul 21, 2021, 3:55 pm
 @palabadalnet

ওয়ানডে সিরিজে অসহায় হারের পর টি-টোয়েন্টি সিরিজে শুরুটা ভালোই করেছিল পাকিস্তান। কিন্তু পরের দুই ম্যাচে হেরে এ সিরিজও হাতছাড়া করল দলটি। জেসন রয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচেও জয় পেয়েছে ইংল্যান্ড। ফলে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে তারা।

ম্যানচেস্টারে মঙ্গলবার রাতে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান করে পাকিস্তান। জবাবে ২ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় ইংলিশরা।

লক্ষ্য তাড়ায় এদিন শুরুটাই দারুণ করে ইংল্যান্ড। দুই ওপেনার জেসন রয় ও জস বাটলার ওপেনিং জুটিতেই করেন ৬৭ রান। বাটলারকে ফিরিয়ে এ জুটি ভাঙার পর ২৫ রানের ব্যবধানে জেসনকেও তুলে ম্যাচের ফেরার চেষ্টা চালায় পাকিস্তান। এরপর ২০ রানের ব্যবধানে ৩টি উইকেট তুলে তা করেও দেখায় দলটি। দলীয় ১১২ রানে টপ অর্ডারের ৫ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে স্বাগতিকরা।

এরপরই শুরু হয় রোমাঞ্চ। অধিনায়ক ইয়ন মরগান এক প্রান্ত ধরে দলকে গিয়ে নিয়ে যেতে থাকেন। পাশাপাশি রানের গতিও সচল রাখেন তিনি। তাতে ৮ রানের ব্যবধানে ৩ উইকেট পড়লেও শেষ পর্যন্ত জয় তুলেই মাঠ ছাড়ে ইংলিশরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রানের ইনিংস খেলেন জেসন। ৩৬ বলে ১২টি চার ও ১টি ছক্কায় এ রান করেন তিনি। ডেভিড মালানের ব্যাট থেকে আসে ৩১ রান। ১২ বলে ১টি চার ও ২টি ছক্কায় ২১ রানের কার্যকরী এক ইনিংস খেলেন অধিনায়ক মরগান।

পাকিস্তানের পক্ষে ২৮ রানের খরচায় ৩টি উইকেট নেন মোহাম্মদ হাফিজ।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তানের ইনিংস আগ্রাসী ব্যাটিংয়ে এগিয়ে নেন মোহাম্মদ রিজওয়ান। আরেক ওপেনার বাবর আজম অবশ্য দেখে শুনে ব্যাট করতে থাকেন। ফলে ওপেনিং জুটিতে আসে ৪২ রান। এরপর আদিল রশিদের ঘূর্ণিতে ২৭ রানের ব্যবধানে ৩টি উইকেট হারিয়ে ফেলে দলটি।

চতুর্থ উইকেটে ফখর জামানকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের কাজে নামেন রিজওয়ান। ৪৫ রানের জুটিও গড়েন এ দুই ব্যাটসম্যান। আর শেষ দিকে হাসান আলীর ছোট একটি ক্যামিওতে লড়াইয়ের পুঁজি পায় দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস খেলেন রিজওয়ান। ৫৭ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় এ রান করেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। ফখরের ব্যাট থেকে আসে ২৪ রান। শেষ দিকে ১টি করে চার ও ছক্কায় ৯ বলে কার্যকরী ১৫ রান করেন হাসান।

ইংল্যান্ডের পক্ষে ৩৫ রানের খরচায় ৪টি উইকেট পান আদিল।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]