সারাবাংলা
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ দালালের কারাদণ্ড
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ দালালের কারাদণ্ড





ময়মনসিংহ ব্যুরো
Thursday, Jun 17, 2021, 3:14 pm
 @palabadalnet

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে র‌্যাব-১৪'র একটি দল অভিযান চালিয়ে ১৩ দালালকে আটক করেছেন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত হাসপাতালের বর্হিবিভাগে অভিযান চালিয়ে দালালদের আটক করা হয়। আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ১ মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

সরকারি কাজে বাধা, মেডিকেল কার্য সম্পাদনে সরকারি দায়িত্বপ্রাপ্তদের অসহযোগিতা ও বিশৃংখলা সৃষ্টি করায় হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মাঈদুল ইসলাম। 

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- এনায়েত কবীর, মো. মনোয়ার হোসেন, মো. ফিরোজ মিয়া, মো. রতন মিয়া, মো. মনির হোসেন, মো. আলাল উদ্দিন, মো. নজরুল ইসলাম, মো. আলা উদ্দিন, মো. মাসুদুল করিম, মো. টুটুল আহম্মেদ শরীফ, মো. সোহেল মিয়া, মো. আলমগীর হোসেন ও মো. আসাদুল ইসলাম মিশু। আটকৃতদের মধ্যে একজন তারাকান্দা উপজেলার বাসিন্দা, বাকিরা ময়মনসিংহ সদরের বিভিন্ন এলাকায় বসবাস করেন। 

র‌্যাব ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, দালাল চক্রের সদস্যরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আশাপাশে গড়ে উঠা বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে কাজ করেন। মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কৌশলে মিথ্যা প্রলোভন দেখিয়ে রোগীদের প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিকে নিয়ে প্রতারণা করে যাচ্ছিলে। প্রতিদিন সকাল থেকে হাসপাতালর বর্হিবিভাগে রোগীদের চাপ শুরু হওয়ার সুযোগকে কাজে লাগিয়ে ভালো সেবা পাইয়ে দেওয়ার আশ্বাসে হাসপাতাল থেকে বাইরে বের করে নিয়ে যাওয়া হতো। 

ওই অবস্থায় র‌্যাব-১৪ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দালাল চক্রের বিষয়টি অবহিত হয়ে তদন্ত শুরু করে। পরে বৃহস্পতিবার র‌্যাব-১৪'র দল অভিযান চালিয়ে দালাল চক্রের সদস্যদের আটক করে। 

র‌্যাব-১৪ ময়মনসিংহের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আবু নাঈম মো. তালাত জানান, সাধারণ রোগীরা যেনো দালালদের দ্বারা প্রতারিত না হয় এবং সুষ্ঠুভাবে সেবা পায় সে কারণে অভিযান চালানো হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]