ক্রিকেট
নতুন চুক্তিতে ক্রিকেটারদের বেতন বাড়ছে
নতুন চুক্তিতে ক্রিকেটারদের বেতন বাড়ছে





ক্রীড়া প্রতিবেদক
Thursday, Jun 17, 2021, 5:55 pm
 @palabadalnet

নতুন কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের বেতন বাড়ানো হচ্ছে। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, শিগগিরই খেলোয়াড়রা কে কোন সংস্করণে খেলতে চায় তা জানতে চিঠি দেওয়া হবে।

গত মঙ্গলবার দশম বোর্ড সভায় কেন্দ্রীয় চুক্তির খসড়া চূড়ান্ত হয়। তবে আরও কিছু বিষয় ঠিক করা এবং খেলোয়াড়দের স্বাক্ষরের জন্য প্রকাশের অপেক্ষায় আছে কেন্দ্রীয় চুক্তির তালিকা।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আকরাম জানান, আনুষ্ঠানিকতা সেরে সংশ্লিষ্ট খেলোয়াড়দের কাছে চিঠি পাঠানোর প্রক্রিয়া চলছে, ‘বোর্ড সভার পর আমরা নির্বাচকদের সঙ্গে বসে মোটামুটি কিছু জানার ব্যাপার ছিল তো আমরা ওটা জেনেছি। দুই একদিনের মধ্যে খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে ওরা কোন সংস্করণে খেলতে আগ্রহী। সেটা আসার সঙ্গে সঙ্গেই চুক্তিটা চূড়ান্ত করে ফেলবো।’

বাংলাদেশের খেলার সময় সাকিব আল হাসানের সর্বশেষ আইপিএল যাওয়ার পরই চুক্তিতে নতুন ধারা আনার কথা জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান। এখন চুক্তিতে সই করার আগেই ক্রিকেটারদের জানাতে হবে তাদের কোন সংস্করণ না খেলার ব্যাপারে চিন্তা আছে কিনা। চুক্তিতে সই করার পর বাংলাদেশের খেলার সময় অন্য কোন লিগে খেলার সুযোগ থাকবে না।

প্রতি বছর চুক্তিতে কিছুটা বেতন বৃদ্ধি নিয়মিত ঘটনা।  আকরাম জানান করোনাভাইরাসের সময় অন্য অনেক বোর্ড বেতন কমানোর চিন্তায় গেলেও তারা তা করছেন না,  ‘এই পরিস্থিতিতে অন্য বোর্ডে খেলোয়াড় বলেন স্টাফ বলেন বেতন কমাচ্ছে। সেখানে আমি মাননীয় বোর্ড সভাপতিকে অনুরোধ করেছি বেতনটা ১০-২০ শতাংশ বাড়ানোর জন্য।’

‘১০-২০ শতাংশ বাড়বে। সেটা আমরা মৌখিকভাবে অনুমোদন নিয়েছি যে বেতনটা বাড়বে, সেটারও সময় নিতে হবে।’

 পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]