শিক্ষাঙ্গন
ঢাবির একই বিভাগের ২ শিক্ষককে অব্যাহতি, একজনকে পুনর্বহাল
ঢাবির একই বিভাগের ২ শিক্ষককে অব্যাহতি, একজনকে পুনর্বহাল





নিজস্ব প্রতিবেদক
Monday, Nov 30, 2020, 12:04 am
Update: 30.11.2020, 12:08:42 am
 @palabadalnet

ঢাবি: শিক্ষা ছুটি শেষে নির্ধারিত সময়ে কাজে যোগদান না করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের দুই প্রভাষককে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ছাড়া, হাইকোর্টের আদেশ অনুযায়ী প্রায় দুই বছর পর চাকরিতে যোগদানের অনুমতি পেয়েছেন একই বিভাগের সহকারী অধ্যাপক ড. অনুপ কুমার সাহা।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- নুসরাত ফারাহ এবং মোহাম্মদ শরীফুল ইসলাম। নিয়ম বহির্ভূতভাবে বিদেশে অবস্থান করার কারণে চাকরি থেকে অব্যাহতি পেয়েছেন তারা।

আজ রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল এসব তথ্য দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন। 

অধ্যাপক অনুপ কুমারকে যোগদান করতে না দেওয়া এবং তথ্যগত ভুল বা ঘাটতি কেন হলো, তা জানতে ড. এএসএম মাকসুদ কামালকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

এসব বিষয়ে অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বলেন, ‘হাইকোর্টের রায় অনুযায়ী ওই শিক্ষককে চাকরিতে যোগদানের অনুমতি দেওয়া হয়েছে। আর অননুমোদিতভাবে বিদেশে অবস্থান করায় দুই শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।’

গত বছরের ২৫ নভেম্বর অধ্যাপক অনুপ কুমারকে চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেন আদালত। এর আগে, পিএইচডি সম্পন্ন হওয়ার আগেই ডক্টরেট ডিগ্রি ব্যবহার করে সহকারী অধ্যাপক পদে যোগদান করার অভিযোগে তাকে ২০১৮ সালের ২ অক্টোবর চাকরিচ্যুত করা হয়েছিল। তবে হাইকোর্ট এক রায়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে ওই শিক্ষককে চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেন।

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]