বুধবার ১৩ নভেম্বর ২০১৯ ২৯ কার্তিক ১৪২৬
 
চট্টগ্রাম সিটি
মহিউদ্দিনের স্ত্রীকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন মেয়র নাসির!
মহিউদ্দিনের স্ত্রীকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন মেয়র নাসির!





চট্টগ্রাম ব্যুরো
Sunday, Oct 27, 2019, 11:20 pm
Update: 27.10.2019, 11:23:55 pm
 @palabadalnet

চট্টগ্রাম: চট্টগ্রামে আওয়ামী লীগের একটি প্রতিনিধি সম্মেলনের মঞ্চ থেকে চট্টগ্রাম নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনকে নামিয়ে দিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভার সঞ্চালক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

হাসিনা মহিউদ্দিন চট্টগ্রাম নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ছাড়াও চট্টগ্রামের সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা প্রয়াত এবিএম মহিউদ্দিনের স্ত্রী। এ ছাড়া তিনি শিক্ষা উপমন্ত্রীর ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর মা।

এ ঘটনায় হাসিনা মহিউদ্দিনের অনুসারী নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। ঘটনাস্থলেই এর প্রতিবাদ করেছেন নগর যুবলীগের আহ্বাক মহিউদ্দিন বাচ্চু।

রোববার সকালে নগরীর কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। এ প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ।

নগর আওয়ামী লীগের দায়িত্বশীল একটি সূত্র বলেছে, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের কোনো নেতাকর্মীকে ডাকার বা বসানোর সিদ্ধান্ত ছিল না। এ কারণে মঞ্চ থেকে শুধু হাসিনা মহিউদ্দিনকে নয়, আরও বেশ কয়েকজনকে নামিয়ে দেয়া হয়। এর মধ্যে চউক চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুস ছালামও ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চট্টগ্রাম বিভাগের ৬টি জেলার সাংগঠনিক প্রতিনিধি সম্মেলন ছিল রোববার। বেলা ১১টায় এ সভা শুরু হয়। সভার শুরুতেই নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী হাসিনা মহিউদ্দিনকে ডেকে মঞ্চে তোলেন।

এর কিছুক্ষণ পর মেয়র আ জ ম নাছির উদ্দীন হাসিনা মহিউদ্দিনকে মঞ্চ থেকে নেমে যেতে অনুরোধ করেন। এর পর হাসিনা মহিউদ্দিন মঞ্চ থেকে নেমে দর্শক সারিতে বসেন।

তাৎক্ষণিকভাবে এ বিষয়টি নিয়ে মেয়র আ জ ম নাছিরের কাছে ক্ষোভ জানান নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু।

সম্মেলনের প্রধান অতিথি ছিলেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে তিনি অনুষ্ঠানস্থলে আসার আগেই এ ঘটনা হয়।

এ প্রসঙ্গে জানার জন্য মেয়র আ জ ম নাছির উদ্দীন ও হাসিনা মহিউদ্দিনের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও রিসিভ না করায় তাদের বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

তবে নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান সাংবাদিকদের বলেন, সিদ্ধান্ত ছিল প্রতিনিধি সম্মেলনের মঞ্চে কেবল সংশ্লিষ্ট জেলার দলের সভাপতি-সাধারণ সম্পাদক, নগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও সহ-সভাপতিরা থাকবেন। অন্য কেউ নয়। সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের ওপর হানিফের ক্ষোভ

এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন বিভিন্ন উপজেলায় দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বাঁশখালী, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগাড়াসহ দক্ষিণের আওতাধীন বিভিন্ন উপজেলায় কমিটি না হওয়াকে জেলা নেতাদের ব্যর্থতা বলেও উল্লেখ করে তিনি তাদের একহাত নেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]