রোববার ২৬ জানুয়ারি ২০২০ ১৩ মাঘ ১৪২৬
 
সারাবাংলা
ময়মনসিংহে জেএমবির সদস্য গ্রেফতার
ময়মনসিংহে জেএমবির সদস্য গ্রেফতার





হেলাল উদ্দিন নয়ন
Wednesday, Nov 27, 2019, 10:11 pm
Update: 27.11.2019, 10:13:02 pm
 @palabadalnet

ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার দরিকৃষ্ণপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্ সংগঠন জেএমবি (জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ)’র সদস্য মোঃ হোসেন আলীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। গোপন বৈঠকের উদ্দেশ্যে মিলিত হবার সময় বুধবার ভোর পৌনে ৬টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে জিহাদী বই, লিফলেট ও দুটি মোবাইল সেট জব্দ করা হয়। সে উপজেলার দুল্লা ইউনিয়নের নটাকুড়ি গ্রামের আলেপ আলীর পুত্র।

র‌্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার মেজর মোঃ শিবলী সাদিক স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে জানা যায়, মুক্তাগাছার দরিকৃষ্ণপুর গ্রামে কতিপয় জঙ্গী সদস্য গোপন বৈঠকে মিলিত হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল উক্ত স্থানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বৈঠকের উদ্দেশ্যে আসা লোকজন দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব মোঃ হোসেন আলীকে (৩৪) গ্রেফতার করতে সমর্থ হয় এবং অন্যান্যরা পালিয়ে যায়। 

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে, ছোটবেলা থেকেই বিভিন্ন ইসলামি মুফতি যেমন জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানী প্রভৃতি বক্তার বয়ান শুনত এবং এসব শুনে একটা সময় জিহাদের প্রতি প্রলুদ্ধ হয়। পরবর্তীতে তার এলাকায় জনৈক এক ব্যক্তি বয়ান করতে আসলে তার সাথে হোসেন আলীর চিন্তা-চেতনা মিলে যায় এবং সে ঐ ব্যক্তির মাধ্যমে ‘নিষিদ্ধ ঘোষিত’ জেএমবি’র কার্যক্রমের সাথে সংযুক্ত হয়ে পড়ে। 

সে সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে লোক জনের কাছ থেকে চাঁদা এবং কর্মী সংগ্রহের কাজ করে থাকত। এছড়াও তার মোবাইল থেকে আলকায়দার প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন ভিডিও উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব দাবী করেছে।

তবে গ্রেফতারকৃত  হোসেন আলীর পরিবারের দাবী, গত শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ৮ জনের একটি সাদা পোশাকধারী দল মাইক্রো বাসে এসে সরকারি লোক পরিচয়ে হোসেন আলীকে তার বাড়ি থেকে তুলে নিয়ে যায়। 

এরপর পরিবার তার সন্ধ্যান না পেয়ে গত মঙ্গলবার হোসেন আলীর ভাই আঃ হালিম জেলা পুলিশ সুপার বরাবরে ভাইয়ের তথ্য পাওয়ার জন্য আবেদন করেন। আঃ হালিম মঙ্গলবার বিকালে মুক্তাগাছা প্রেস ক্লাবে গিয়ে সাংবাদিকদের কাছে তার ভাই অপহরণ হয়েছে জানিয়ে সংবাদ প্রকাশের অনুরোধ জানান। 

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]