অড নিউজ
পদবি করোনা!‌ বৃটেনে বিব্রত এক ব্যক্তি
পদবি করোনা!‌ বৃটেনে বিব্রত এক ব্যক্তি





পালাবদল ডেস্ক
Friday, Oct 23, 2020, 9:59 pm
Update: 24.10.2020, 12:05:40 am
 @palabadalnet

পদবি যদি ‘‌করোনা’‌ হয়?‌ তাহলে এই সময়ে যে কী সমস্যা হতে পারে!‌ তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন বৃটেনের এক ব্যক্তি। পরিস্থিতি এতটাই জটিল, লোকজনকে বোঝাতে নিজের পাসপোর্ট এবং ব্যাঙ্কের আইডি সঙ্গে নিয়েই সবসময় ঘুরে বেড়াচ্ছেন। 
৩৮ বছর বয়সি ওই ব্যক্তির নাম জিমি করোনা। ‌পেশায় নির্মাণকর্মী। তাদের পারিবারিক পদবিই করোনা। জিমির পূর্বপুরুষ আবার বৃটিশ সেনাবাহিনীর সদস্যও ছিলেন। তার দাদু যোগ দিয়েছিলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধে। বহুদিন বন্দি ছিলেন নাৎসি ক্যাম্পেও। এহেন পরিবারের সদস্যকেই পদবির জন্যই কার্যত বিপাকে পড়তে হয়েছে।

ঘটনার সূত্রপাত গোটা বিশ্বে মারণ করোনাভাইরাসের সংক্রমণের পর থেকেই। বিশ্বের ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে ব্রিটেন অন্যতম। এদিকে, সেসময়ের পর থেকে কাউকে নিজের নাম বললেই অস্বস্তিতে পড়তে হচ্ছিল জিমিকে। ‘‌সত্যিই কি তোমার পদবি করোনা?’‌ কেউ সোজাসুজি প্রশ্ন করেছেন। তো কেউ আবার এই নিয়ে মজা করতে থাকেন। এর মধ্যে আবার ছেলের চিকিৎসা করাতে গিয়েও বিপাকে পড়েন। তাও এই পদবির কারণেই। শেষপর্যন্ত দেখাতে হয় ছেলের জন্ম শংসাপত্র। বর্তমানে নিরুপায় হয়ে নিজের পাসপোর্ট এবং ব্যাঙ্কের আইডি সঙ্গে রাখতে শুরু করেছেন জিমি। এক সাক্ষাৎকারে নিজেই সেকথা জানান।

জিমির কথায়, ‘‌করোনা মহামারীর পর থেকে কেউই আমাকে যেন বিশ্বাস করত না। যেখানেই যেতাম সবাই আমাকে নিয়ে মজা করত। বিশ্বাস করতে চাইত না করোনা আমার পদবি। তবে বহুদিন ধরে যারা আমায় চিনত, তারা এই নিয়ে কেউ মজা করেননি। তাই আমি এখন পাসপোর্ট এবং ব্যাঙ্কের আইডি সঙ্গে রাখি। কেউ বিশ্বাস না করলে তাকে দেখিয়ে দিই সেটা। সবসময় এভাবে নিজের নাম শুনতে কারোরই ভাল লাগে না।’‌

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]