করোনার কালবেলা
মৃত্যু ১১ লাখ ৮ হাজার, আক্রান্ত ৩ কোটি ৯৬ লাখের বেশি
মৃত্যু ১১ লাখ ৮ হাজার, আক্রান্ত ৩ কোটি ৯৬ লাখের বেশি





পালাবদল ডেস্ক
Sunday, Oct 18, 2020, 11:11 am
 @palabadalnet

বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে ১১ লাখ আট হাজারের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন তিন কোটি ৯৬ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন দুই কোটি ৭২ লাখের বেশি মানুষ।

আজ রোববার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৯৬ লাখ সাত হাজার ৭৬৩ জন এবং মারা গেছেন ১১ লাখ আট হাজার ৭৮৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন দুই কোটি ৭২ লাখ ১৫ হাজার ৩৯৩ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮১ লাখ পাঁচ হাজার ৮৮৮ জন এবং মারা গেছেন দুই লাখ ১৯ হাজার ২৮৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৩২ লাখ ২০ হাজার ৫৭৩ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ২৪ হাজার ৩৬২ জন, মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৬৭৫ জন এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ২৬ হাজার ৩৯৩ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৯৪ হাজার ৫৫১ জন, মারা গেছেন এক লাখ ১৪ হাজার ৩১ জন এবং সুস্থ হয়েছেন ৬৫ লাখ ৯৭ হাজার ২০৯ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮৬ হাজার ৫৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন আট লাখ ৪৭ হাজার ১০৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত লাখ ১৫ হাজার ৮৪৮ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯৫৫ জন, মারা গেছেন ৪ হাজার ৭৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৭৯১ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত তিন লাখ ৮৭ হাজার ২৯৫ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন পাঁচ হাজার ৬৪৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন তিন লাখ দুই হাজার ২৯৮ জন।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]