বুধবার ১৬ অক্টোবর ২০১৯ ১ কার্তিক ১৪২৬
 
রাজনীতি
আবরার হত্যায় জড়িত কাউকে প্রশ্রয় দেয়া হয়নি: ছাত্রলীগ
আবরার হত্যায় জড়িত কাউকে প্রশ্রয় দেয়া হয়নি: ছাত্রলীগ





নিজস্ব প্রতিবেদক
Wednesday, Oct 9, 2019, 1:34 pm
Update: 09.10.2019, 1:44:08 pm
 @palabadalnet

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় আটক ছাত্রলীগ নেতাকর্মীরা।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় আটক ছাত্রলীগ নেতাকর্মীরা।

ঢাবি: ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, আবরার হত্যাকাণ্ডে জড়িত কাউকে প্রশ্রয় দিইনি। এ ছাড়া হত্যাকাণ্ডের পর ছাত্রলীগসহ সংশ্লিষ্ট সবাইকে নিরপেক্ষ ভূমিকা পালনের নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা। ইতিহাসে তা নজিরবিহীন ঘটনা।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। জয় বলেন, আমরা আবরার ফাহাদ হত্যার নিন্দা জানিয়েছি। তার প্রতি শ্রদ্ধা রেখে আজ কালোব্যাজ ধারণ করেছি।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার পরিপ্রেক্ষিতে সংগঠনটির গৃহীত ব্যবস্থার পর্যালোচনা এবং হত্যাকারীদের দ্রুততম সময়ে সর্বোচ্চ শাস্তির দাবিতে এ সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ।

আল নাহিয়ান জয় বলেন, গত ৭ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হলে ন্যক্কারজনক ঘটনায় তড়িৎ ও ইলেকট্রনিক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার হন। এতে মুহূর্তেই ছাত্রসমাজসহ সবার হৃদয়ে তা প্রচণ্ডভাবে নাড়া দিয়েছে। আবরারের বাবা-মায়ের মুখে সবাই নিজের বাবা-মায়ের প্রতিচ্ছবি খুঁজে পান। আবরারের ছোট ভাইয়ের অসহনীয় চাহনিতে সবাই নিজেদের অন্তর্জালা অনুভব করেন।’

ছাত্রলীগ সভাপতি বলেন, ছাত্রলীগ কোনো অন্যায় অপকর্মের প্রশ্রয় ও উৎসাহ দেয় না, দেবে না। আবরার হত্যায় জড়িত ব্যক্তিদের প্রশ্রয় দেওয়া হয়নি। সাংগঠনিকভাবে তাদের ১১ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুব দ্রুত ব্যবস্থা নিয়েছে, যা আগে কখনো দেখা যায়নি। যাদের গ্রেপ্তার করা হয়েছে, এর বাইরে আর কারও সংশ্লিষ্টতা থাকলে তাদেরও যেন খুঁজে বের করে ব্যবস্থা নেওয়া হয়। এ ক্ষেত্রে ছাত্রলীগ সর্বোচ্চ সহযোগিতা করবে।

নাহিয়ান বলেন, ‘একটি কুচক্রী মহল আবরার হত্যার ঘটনায় ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। দেশবিরোধী চুক্তির ধোয়া তুলে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। কিছু নামসর্বস্ব সংগঠন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে। বাংলাদেশ ছাত্রলীগ এটা মেনে নিতে পারে না। ছাত্রলীগ এ ষড়যন্ত্র সর্বাত্মকভাবে মোকাবিলা করবে।’ তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সব নেতা-কর্মীকে সতর্ক থাকার আহ্বান জানান।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, এ ঘটনার পরপরই ছাত্রলীগ ব্যবস্থা নিয়েছে, ঘটনার নিন্দা জানিয়েছে। এখন তারা লজ্জা প্রকাশ করছে। সেই সঙ্গে নেতা-কর্মীদের উদ্দেশে আজ তিনি বার্তা দিতে চান, কোনো ধরনের অপকর্ম, আপত্তিকর ঘটনার দায় সংগঠন নেবে না। কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে সংগঠনে অনুপ্রবেশ করে থাকলে তাঁরা যেন কেটে পড়েন। কোনো ধরনের অপরাধকে ছাত্রলীগ প্রশ্রয় দেবে না।

গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শেরেবাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তার মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

পালাবদল/এসএ

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]