করোনার কালবেলা
খুলনা বিভাগে করোনায় আরও ৩৩ মৃত্যু
খুলনা বিভাগে করোনায় আরও ৩৩ মৃত্যু





খুলনা ব্যুরো
Wednesday, Jul 21, 2021, 4:43 pm
 @palabadalnet

খুলনা: খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে শনাক্ত হয়েছে ৯৮১ জনের। এর আগে গতকাল মঙ্গলবার বিভাগে ৪৩ জনের মৃত্যু হয়েছিল। বুধবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনা ও ঝিনাইদহে ৭ জন করে; যশোরে ৩ জন, মেহেরপুরে ৪ জন, নড়াইলে ২ জন এবং বাগেরহাটে একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৯৬১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ২৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭ হাজার ৩৭২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৭২ জনের।

এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৮৮৪ জনের। মারা গেছেন ৫৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ২০০ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৪৮২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২৯৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৪৬ জন এবং মারা গেছেন ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৮০৯ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৫৩৫ জন। মোট মারা গেছেন ২৯১ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৭০৮ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৯৬ জনের। মোট মারা গেছেন ৮৩ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৯৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে মাত্র ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬৯১ জনের। মোট মারা গেছেন ৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫০ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৭৪২ জন। মোট মারা গেছেন ১৭৫ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২০ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২০২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৯৩ জনের। মোট মারা গেছেন ৪৪২ জন এবং সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৮৬ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৫৬৩ জন। মোট মারা গেছেন ১৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২৯৫ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৬১ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৩২৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৯ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩০৯ জন।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]