ক্রিকেট
কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক মরগান
কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক মরগান





স্পোর্টস ডেস্ক
Friday, Oct 16, 2020, 7:28 pm
 @palabadalnet

 দীনেশ কার্তিক-ইয়ন মরগান

দীনেশ কার্তিক-ইয়ন মরগান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান ১৩তম আসরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছেন না দীনেশ কার্তিক। তার পারফরম্যান্সের প্রভাব দলের ওপরও পড়েছে। যে কারণে স্বেচ্ছায় কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন দীনেশ কার্তিক। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

কেকেআর এক বিবৃতিতে জানিয়েছে, আমরা ভাগ্যবান যে দীনেশ কার্তিকের মতো একজন ক্রিকেটারকে অধিনায়ক হিসেবে পেয়েছিলাম। তিনি সব সময়ই দলকে সবার আগে স্থান দিয়েছেন। তার মতো একজন ক্রিকেটার নিজ থেকে অধিনায়কত্ব থেকে সরে যাওয়া অনেক বড় একটা ব্যাপার। যদিও আমরা তার এ সিদ্ধান্তে কিছুটা আশ্চর্য হয়েছি কিন্তু তার সিদ্ধান্তের প্রতি আমাদের পূর্ণ সমর্থন ও শ্রদ্ধা রয়েছে।

সবশেষ বিশ্বকাপে ইংল্যান্ড দলের নেতৃত্ব দেন ইয়ন মরগান। তার অধিনায়কত্বে প্রথমবারের মতো বিশ্বকাপ ট্রফি জয়ের স্বাদ পায় ক্রিকেটের জনকখ্যাত ইংলিশরা। বিশ্বকাপজয়ী ইংল্যান্ড অধিনায়ককেই কেকেআরের দায়িত্ব দিচ্ছে টিম ম্যানেজমেন্ট।

এ ব্যাপারে কেকেআরের পক্ষ থেকে বলা হয়- ২০১৯ বিশ্বকাপের শিরোপাজয়ী ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগানকে নতুন অধিনায়ক হিসেবে পেয়ে আমরা নিজেদের ভাগ্যবান মনে করছি। তিনি এতদিন সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। কার্তিক নিজ থেকে নেতৃত্ব ছেড়ে দেয়ায় সহ-অধিনায়ক মরগান দলের নেতৃত্ব দেবেন।

চলতি আইপিএলে ইতোমধ্যে সাত ম্যাচে অংশ নিয়েছে কেকেআর। সাত খেলায় তিন জয়ে ৮ পয়েন্ট নিয়ে আট দলের মধ্যে চারে অবস্থান দুইবারের শিরোপাজয়ী দলটির। শুক্রবার নিজেদের অষ্টম ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলবে ইয়ন মরগানের নেতৃত্বাধীন কেকেআর।

দীনেশ কার্তিকের নেতৃত্বে ২০১৮ সালে প্লে-অফ খেলে কেকেআর। ২০১৯ সালে পঞ্চম স্থানে শেষ করে তারা।

২০১৮ সালে আইপিএলের মাঝপথে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব থেকে বাদ দেয়া হয় গৌতম গম্ভীরকে। অথচ তার নেতৃত্বেকেকেআরের দুইবারের শিরোপা জিতে। দিল্লিরঅধিনায়ত্ব থেকে বাদ পড়ারপর দল থেকেই ছিটকে গম্ভীর। এরপর ক্রিকেট থেকে অবসরে রাজনীতিতে অংশ নিয়ে সংসদ্য সদস্য হন ভারতের বিশ্বকাপজয়ী দলের এই তারকা ওপেনার।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]