সারাবাংলা
রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ, ভোগান্তিতে ২ শতাধিক মানুষ
রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ, ভোগান্তিতে ২ শতাধিক মানুষ





হেলাল উদ্দিন নয়ন
Thursday, Jan 23, 2020, 12:12 am
Update: 23.01.2020, 12:14:09 am
 @palabadalnet

মুক্তাগাছা: সরকারি চলাচলের রাস্তায় ঘর নির্মাণ করে হঠাৎ করেই মাটি ফেলে বন্ধ করে দেয়ায় অর্ধ শতাধিক পরিবারের দুই শতাধিক মানুষ রাস্তা বন্দি হয়ে পড়েছে। এলাকাবাসীর বারবার অনুরোধের পরও বাড়ি নির্মাণের কাজ বন্ধ করেনি প্রভাবশালী ওই পরিবার। এ ঘটনা ঘটেছে  মুক্তাগাছা উপজেলার কুকাডাঙ্গা গ্রামে।  

উপজেলার দাওগাঁও ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের একটি গ্রামের নাম কুকাডাঙ্গা। ওই গ্রামে আব্দুল মালেকের বাড়ি থেকে আনিছুর রহমানের বাড়ির দিকে আধা কিলোমিটারের একটি কাঁচা রাস্তা রয়েছে। এ রাস্তা দিয়ে প্রায় অর্ধশত পরিবারের সদস্যরা নিয়মিত চলাচল করে থাকেন। বাড়ি থেকে বের হওয়ার ওইটাই তাদের একমাত্র চলাচলের রাস্তা। এছাড়া ৭ থেকে ৮টি ভ্যান ও রিকশাচালক রয়েছে ওইসব পরিবারের মধ্যে। তারা এ রাস্তা দিয়েই চলাচল করে থাকেন। তাদের গুরুত্বপূর্ণ রাস্তাটি বন্ধ করে হঠাৎ বাড়ি নির্মাণ শুরু করে দিয়েছেন একই এলাকার হাবিবুর রহমান ও তার পরিবারের সদস্যরা। এলাকাবাসীর বাধা দিলেও বাড়ি নির্মাণের কাজ বন্ধ করেননি। বরং প্রভাব খাটিয়ে তারা বাড়ি নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। এছাড়া পুকুর কেটেও রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়েছে। এ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

এ ব্যাপারে স্থানীয় প্রশাসন ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানানোর পরও কোনো উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে আরো বেপরোয়া হয়ে ওঠেছেন ওই হাবিবুর রহমান হবি। 

এলাকার বাসিন্দা আনিছুর রহমান বলেন, তাদের চলাচলের কাঁচা রাস্তাটি সরকারি খাস খতিয়ানে রয়েছে। এরপরও এলাকার কয়েকজন প্রভাবশালী রাস্তাটি বন্ধ করে পুকুর ও বাড়ি নির্মাণ করছেন। এতে তাদের চলাচলের পথটি বন্ধ হয়ে গেছে। রিকশা ও ভ্যানসহ অন্যান্য যানবাহন চলাচলের পথও এখন পুরোপুরি বন্ধ রয়েছে। তারা বিষয়টি উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে লিখিতভাবে জানিয়েছেন। 

এ সব অভিযোগ অস্বীকার করে হাবিবুর রহমান হবি বলেন , তারা সরকারি খাস খতিয়ানের জায়গা ছেড়েই বাড়ি নির্মাণ করছেন। এতে কারও অভিযোগ থাকার কোনো কারণ দেখেন না তিনি। তিনি আরো বলেন, এরপরও যদি আরও ছাড়তে হয় তখন বিষয়টি তিনি দেখবেন বলে জানান। 

রাস্তা বন্ধ করার বিষয়টি স্বীকার করে সংশ্লিষ্ট দাওগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজনু সরকার বলেন, বিষয়টি তিনি এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে জেনেছেন। সময় মতো উভয় পক্ষকে ডেকে রাস্তাটি উদ্ধারের ব্যবস্থা করা হবে। 

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]