মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০ ৬ ফাল্গুন ১৪২৬
 
স্পোর্টস
‘শিশুসুলভ ভুল’গুলোর পুনরাবৃত্তি চান না মেসি
‘শিশুসুলভ ভুল’গুলোর পুনরাবৃত্তি চান না মেসি





স্পোর্টস ডেস্ক
Friday, Jan 10, 2020, 9:25 pm
 @palabadalnet

অ্যাতলেতিকো মাদ্রিদের কাছে হেরে স্প্যানিশ সুপারকোপার সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়াটা মানতে খুবই কষ্ট হচ্ছে লিওনেল মেসির। বার্সেলোনার খেলোয়াড়রা ‘শিশুসুলভ ভুল’ করেছেন উল্লেখ করে ক্ষোভ ঝেড়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। পাশাপাশি জানিয়েছেন, এই ভুলগুলোর পুনরাবৃত্তি চান না তিনি।

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের মাটিতে অ্যাতলেতিকোর কাছে ৩-২ গোলে হেরেছে বার্সা। অথচ ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত কাতালানরা এগিয়েছিল ২-১ ব্যবধানে।  এরপর পাঁচ মিনিটের ব্যবধানে দুবার লক্ষ্যভেদ করে ম্যাচ জেতার পাশাপাশি ফাইনাল নিশ্চিত করে অ্যাতলেতিকো।

বল দখলে ও আক্রমণে এগিয়ে থাকার পরও ফাইনালে উঠতে ব্যর্থ হওয়ায় ম্যাচ শেষে জেদ্দায় গণমাধ্যমের কাছে মেসি বলেছেন, ‘এটা লজ্জাজনক। আমরা দারুণ একটা ম্যাচ খেলেছি। লম্বা সময় পর আমরা ভালো অনুভব করছিলাম। আমরা ম্যাচের নিয়ন্ত্রণে ছিলাম, প্রাধান্য দেখাচ্ছিলাম এবং ম্যাচ জুড়ে আক্রমণ করছিলাম।’

কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে বিরতির পর ম্যাচের ৪৬তম মিনিটে কোকের লক্ষ্যভেদে এগিয়ে যায় অ্যাতলেতিকো। তাদের আনন্দ স্থায়ী হয়নি, পাঁচ মিনিট পরই সমতা টানেন মেসি। এরপর ৬২তম মিনিটে আঁতোয়া গ্রিজমানের কল্যাণে এগিয়েও যায় কাতালানরা।

তবে ম্যাচে নাটকীয় মোড় আসে ৮১তম মিনিটে। আলভারো মোরাতা পেনাল্টি থেকে স্কোরলাইন ২-২ করার পাঁচ মিনিট পর গোল করে ম্যাচের ফল নির্ধারণ করে দেন অ্যাঙ্গেল কোরেয়া।

মেসি যোগ করেছেন, ‘কিছু কিছু ভুল করে আমরা ম্যাচটা হাতছাড়া করেছি যখন অ্যাতলেতিকো একেবারেই নির্জীব হয়ে পড়েছিল। মাত্র দশ মিনিটের মধ্যে তারা খেলাটা ঘুরিয়ে ফেলে যেটা আমাদেরই জেতার কথা ছিল।’

আগামী রবিবার রাতে সুপারকোপার ফাইনালে অ্যাতলেতিকো মুখোমুখি হবে নিজেদের শহর প্রতিদ্বন্দ্বী ও বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। মেসি ও তার সতীর্থদের দর্শক হয়ে দেখতে হবে ম্যাচটি। শিরোপার মঞ্চে নাম লেখাতে না পারার এই ক্ষত ভীষণভাবে পোড়াচ্ছে তাকে।

‘এটা কষ্ট দিচ্ছে কারণ আমরা ফাইনালে যেতে চেয়েছিলাম এবং এই শিরোপাটা জিততে চেয়েছিলাম।... আমরা ভালো একটা ম্যাচ খেলেছি কিন্তু দুঃখজনকভাবে আমরা জিততে পারিনি।’

মেসি ভালোভাবেই জানেন, ক্ষোভ ঝাড়লেও ম্যাচের ফল পাল্টানোর কোনো সুযোগ নেই। বরং এখান থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। তাই তার আশাবাদ, ভবিষ্যতে ‘শিশুসুলভ ভুল’গুলো আর করবেন না তারা।

‘যদিও আমরা ম্যাচটা হেরেছি, তারপরও আমাদের সামনে এগিয়ে যেতে হবে। এ বিষয়ে আমরা অবগত আছি যে আমরা সবকিছু যেভাবে চাচ্ছি, সেভাবে হচ্ছে না এবং শিশুসুলভ ভুলগুলো আমরা আর করতে চাই না।’

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]