রোববার ২৬ জানুয়ারি ২০২০ ১৩ মাঘ ১৪২৬
 
সারাবাংলা
বেনাপোলের দৌলতপুর সীমান্ত দিয়ে ঢোকার সময় আটক ৩২
বেনাপোলের দৌলতপুর সীমান্ত দিয়ে ঢোকার সময় আটক ৩২





যশোর প্রতিনিধি
Sunday, Nov 24, 2019, 1:52 pm
Update: 24.11.2019, 4:12:18 pm
 @palabadalnet

যশোর: বেনাপোলের দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে ঢোকার সময় ৩২ জনকে আটক করেছে বিজিবি।

রোববার ভোররাত ৪টার দিকে তাদের আটক করা হয় বলে বিজিবির খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রোববার ভোররাত ৪টার দিকে সীমান্ত পিলার ১৮/১ এস সংলগ্ন এলাকা দিয়ে অবৈধভাবে বিনা পাসপোর্টে ভারত থেকে বাংলাদেশে আসার সময় ৩২ জন বাংলাদেশিকে আটক করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক ৩২ জনের মধ্যে ১৭ জন পুরুষ, ১১ জন নারী, দুইজন শিশু ও দুইজন হিজড়া। আটক পুরুষদের মধ্যে ১১ জন বাগেরহাটের, ৩ জন খুলনার, ১ জন ফরিদপুরের, ১ জন বরগুনার ও ১ জন চট্টগ্রামের বাসিন্দা। নারীদের মধ্যে ৯ জন বাগেরহাটের, ১ জন খুলনার ও ১ জন মুন্সীগঞ্জের বাসিন্দ। এ ছাড়া শিশু দু'টি বাগেরহাটের এবং হিজড়া দু'জন কুমিল্লার বাসিন্দা।

আটকের পর তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আটক জরিনা বেগম (৩৫) জানান, দীর্ঘদিন ধরে তারা ভারতের বেঙ্গালুরু শহরে বসবাস করে আসছিলেন। তারা সেখানকার বিভিন্ন বাসা বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করছিলেন। কিন্তু সেখানকার পুলিশ তাদের বাড়িতে গিয়ে ভয়-ভীতি দেখিয়ে আটক করে দেশে ফেরত পাঠায়।

অপরদিকে আটক আলমগীর খান (৪৫) বলেন, “আমরা একই পরিবারের সাতজন দীর্ঘদিন ধরে বেঙ্গালুরুতে বসবাস করে আসছি। স্ত্রী, বোনসহ আমরা বাসা বাড়িতে গৃহকর্মীর কাজ করে জীবিকা নির্বাহ করছি। ভারতীয় পুলিশ আমাদের ভয়-ভীতি দেখিয়ে বাংলাদেশে ফিরে যেতে বলে।”

তিনি জানান, ভারতীয় পুলিশ তাদের আটক করে ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে তুলে দেয়। তারাই ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে ঠেলে দেয়, পরে বিজিবি তাদেরকে আটক করে।

বিজিবি জানিয়েছে, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে। তবে যাদের বাংলাদেশে ঠেলে দেওয়া হয়েছে, তারা সবাই মুসলমান।

এর আগে, গতকাল ভোরে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশের অভ্যন্তরে ঝিনাইদহ সীমান্ত পারাপারের সময় ২২ জনকে আটক করে বিজিবি সদস্যরা। আটক ব্যক্তিরা সকলেই বাংলাদেশি নাগরিক বলে নিজেদের দাবি করেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]