স্পোর্টস
গোলের সেঞ্চুরি পূর্ণ করলেন সাবিনা
গোলের সেঞ্চুরি পূর্ণ করলেন সাবিনা





স্পোর্টস ডেস্ক
Sunday, Jun 20, 2021, 5:04 pm
Update: 20.06.2021, 6:49:27 pm
 @palabadalnet

সাবিনা খাতুন।

সাবিনা খাতুন।

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে 'সদ্যপুষ্কুরণী স্পোর্টিং ক্লাবের' বিপক্ষে রোববার মাঠে নেমেছিল বসুন্ধরা কিংসের মেয়েরা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৫-০ ব্যবধানে জিতেছে বসুন্ধরা কিংস। সে ম্যাচে হ্যাটট্রিক করে নতুন ইতিহাস গড়েছেন বসুন্ধরা কিংসের তারকা সাবিনা খাতুন। বাংলাদেশি প্রথম নারী ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে একশ গোলের মাইলফলক স্পর্শ করেন এই নারী তারকা ফুটবলার।

এই ম্যাচে মাঠে নামার আগে লিগে তার গোলসংখ্যা ছিল ৯৮টি। ম্যাচের শুরুতেই দুটি গোল করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজের একশতম গোল পূরণ করেন সাবিনা। অবশ্য দ্বিতীয়ার্ধে আরও একটি পান তিনি। হ্যাটট্রিক করে নিজের রেকর্ড বাড়িয়ে ১০১ গোলে নিয়ে যান তিনি।

২০১১ সালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ২৫ গোল করেন তিনি। এরপর ২০১৩ সালে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে করেন ২৮ গোল। ধারাবাহিকতা বজায় রেখে প্রিমিয়ার লিগের গেল আসরে বসুন্ধরা কিংসের হয়ে করেন ৩৫টি গোল। চলতি লিগে ১৩ গোল করে গোলের সেঞ্চুরি করলেন সাবিনা। 

দুর্দান্ত এই মাইলফলক স্পর্শ করে সাবিনা বলেন, 'শুরুর দিকে অনেক চ্যালেঞ্জ ছিল। ২০১০ সালে কক্সবাজারে যখন নারী সাফ চ্যাম্পিয়নশিপ হয় তখন আমি সেরা ফুটবলার হই। তখনই সিদ্ধান্ত নেই দেশের নারী ফুটবলের সঙ্গে থাকব এবং কিছু একটা করব।'

জাতীয় দলের কোচ গোলাম রাব্বানি ছোটন বলেন, 'সাবিনা বরাবরই আকর্ষণীয় ফুটবলার। সে খুবই পরিশ্রমী ও খেলার প্রতি ত্যাগী ফুটবলার। এ কীর্তি অনেক বড় অর্জন। আশা করছি সাবিনা দেশের ফুটবলকে আরও এগিয়ে নেবে এবং নিজের রেকর্ড আরও সমৃদ্ধ করবে।'

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]