ক্রিকেট
স্মিথ, ওয়ার্নারদের ছাড়াই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া
স্মিথ, ওয়ার্নারদের ছাড়াই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া





স্পোর্টস ডেস্ক
Wednesday, Jun 16, 2021, 5:30 pm
 @palabadalnet

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলসহ অস্ট্রেলিয়ার সাতজন তারকা ক্রিকেটার বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে নাম সরিয়ে নিয়েছেন। ফলে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে পাঁচ টি-টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অনেকটা তরুণদের নিয়ে গড়া দল। 

বুধবার (১৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন খবরই দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। গত ৮ জুন ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশে সীমিত ওভারের সিরিজের জন্য ২৯ জনের প্রাথমিক দল দিয়েছিল তারা। সেই দলে ছিলেন স্মিথ, ওয়ার্নারসহ সবাই। কিন্তু ১৮ জনের দলে নেই অনেকেই।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে কনুইয়ের চোটের কারণে নিজের নাম সরিয়ে নেন স্মিথ। বাকি ছয়জন বিভিন্ন কারণে এই দুই সিরিজে তাদের বিবেচনা না করতে অনুরোধ করেন।  তবে প্যাট কামিন্স, জেই রিচার্ডসনরা না এলেও বাংলাদেশ সফরে থাকছেন গতি তারকা মিচেল স্টার্ক। 

৭ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ সফরে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ২০ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুদল।

এরপরই অগাস্ট মাসে বাংলাদেশে খেলতে আসার কথা তাদের। তবে সরকারের অনুমতি ও জৈব সুরক্ষা বলয়ের কিছু ব্যাপারের নিশ্চয়তা সাপেক্ষে সিরিজের চূড়ান্ত সূচি এখনো অপেক্ষমাণ।

নাম সরিয়ে নেওয়া তারকারা হলেন, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মার্কার স্টয়নিস, জেই রিচার্ডসন, কেইন রিচার্ডসন।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল: অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ,  মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড এবং অ্যাডাম জাম্পা।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]