অর্থ-বাণিজ্য
বাড়ি বানাতে ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন ইউজিসির কর্মকর্তা-কর্মচারীরা
বাড়ি বানাতে ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন ইউজিসির কর্মকর্তা-কর্মচারীরা





নিজস্ব প্রতিবেদক
Friday, Jun 11, 2021, 9:10 am
 @palabadalnet

ঢাকা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও জনতা ব্যাংকের মধ্যে সাধারণ গৃহ নির্মাণে ১০০ কোটি টাকার একটি ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির আওতায় ইউজিসি’র কর্মকর্তা-কর্মচারীরা কর্পোরেট গ্যারান্টির বিপরীতে জমি ও ফ্ল্যাট ক্রয়ে ২০ থেকে ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন।

বৃহস্পতিবার কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান এবং জনতা ব্যাংকের ইউজিসি ভবন কর্পোরেট শাখার ব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। ২০ বছর মেয়াদি সরল সুদে এই ঋণ সহজ কিস্তিতে পরিশোধ করা যাবে। ঋণ গ্রহণের ছয় মাস পর থেকে কিস্তি আদায়যোগ্য হবে।

কমিশনের সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের, জনতা ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক আবদুর রব খান এবং উপ-মহাব্যবস্থাপক রুহুল কবির।

অনুষ্ঠানে ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান স্বাগত বক্তব্য রাখেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অধ্যাপক আলমগীর বলেন, এ ঋণ চুক্তি কমিশনের কর্মরতদের জন্য একটি সুযোগ। এ ঋণ সুবিধার মাধ্যমে ইউজিসি’র কর্মকর্তা, কর্মচারীরাগণের বাড়ি বা ফ্ল্যাট কেনার স্বপ্ন পূরণ করতে পারবে। জনগণের করের টাকার সর্বোত্তম ব্যবহারের প্রতি তিনি অনুরোধ জানান।

অধ্যাপক আবু তাহের বলেন, সবচেয়ে কম সুদের হারের এই ঋণে কোনো ধরনের গোপনীয় চার্জ থাকবে না। তিনি জনতা ব্যাংক কর্তৃপক্ষকে হোলসেল রিভলভিং ঋণের জন্য ধন্যবাদ জানান। এই ঋণের জন্য ইউজিসি’র কেউ ঋণ খেলাপি হবে না বলে তিনি ব্যাংক কর্তৃপক্ষকে আশ্বাস দেন।

আবদুর রব খান বলেন, ইউজিসি’র আবেদনের প্রেক্ষিতে শর্তসাপেক্ষে ১০০ কোটি টাকার ঋণ অনুমোদন করা হয়েছে। এই ঋণ চুক্তির মাধ্যমে ইউজিসি’র সাথে জনতা ব্যাংক লিমিটেডের নতুনভাবে সম্পর্কের দ্বার উন্মোচিত হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউজিসি’র বিভাগীয় প্রধান, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিসহ ইউজিসি ও জনতা ব্যাংক লিমিটেডের জ্যেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পালাবদল/এমসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]