অড নিউজ
একসঙ্গে দুই বোনকে বিয়ে, বর গ্রেফতার
একসঙ্গে দুই বোনকে বিয়ে, বর গ্রেফতার





পালাবদল ডেস্ক
Thursday, May 20, 2021, 2:35 pm
Update: 20.05.2021, 2:40:22 pm
 @palabadalnet

একই দিনে, একই মঞ্চে দুই পরিবারের উপস্থিতিতে দুই বোনকে বিয়ে করেন এক যুবক। এতে বরের পাশাপাশি খুশী ছিল দুই বোনের পরিবারও। কিন্তু শেষ পর্যন্ত তাদের সেই আনন্দ পরিণত হলো বিষাদে। কারণ এই বিয়ে হিন্দু বিবাহ আইন পরিপন্থী। আইন অনুযায়ী কোনো ব্যক্তি একসঙ্গে দুজনকে বিয়ে করতে পারেন না দ্বিতীয় বিয়ের আগে প্রথম স্ত্রীকে ডিভোর্স দেওয়া বাধ্যতামূলক। তাই নিয়ম ভাঙার অপরাধে দুই বোনের স্বামীকে গ্রেফতার করে কারাগারে পাঠালো পুলিশ।

ঘটনাটি ঘটেছে ভারতের কর্ণাটকের কোলার জেলার মুলাবাগিলু গ্রামে। উমাপাতি নামের ৩০ বছর বয়সী এক যুবক গত ৭ মে একই গ্রামের ১৯ এবং ১৬ বছর বয়সী দুই বোনকে বিয়ে করেন। শনিবার ওই বিয়ের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। সোমবার পুলিশ উমাপতিকে গ্রেফতার করে।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, উমাপতি দুই বোনের মধ্যে ললিতাকে বিয়ের প্রস্তাব দেন। ললিতা তাকে বিয়ে করতে রাজী হলেও এক শর্ত রাখেন। ললিতা জানান, তার বোন সুপ্রিয়াকেও একসঙ্গে বিয়ে করতে হবে। কারণ বাক প্রতিবন্ধী হওয়ার কারণে সুপ্রিয়ার বিয়ে হচ্ছিল না। পরে দুই পরিবারের সম্মতিতেই উমাপতি দুই বোনকে একই মণ্ডবে বিয়ে করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই ধরনের ঘটনা ওই পরিবারে আগেও ঘটেছে। কনের বাবা নাগরাজাপাও একই মণ্ডপে দুই বোনকে বিয়ে করেছিলেন। কারণ দুই বোনের একজন বাক প্রতিবন্ধী ছিলেন।

২০১৯ সালে মধ্যপ্রদেশে এক ব্যক্তি নিজের স্ত্রীকে আবারও বিয়ে করেন। পাশাপাশি ওই অনুষ্ঠানে নিজের শ্যালিকাকেও তিনি বিয়ে করেন। এবার সেই ঘটনার পুনরাবৃত্তি হল কর্ণাটকে।

হিন্দু বিবাহ আইন অনুযায়ী, প্রথম স্ত্রীকে তালাক না দিলে দ্বিতীয় বিয়ে আইনত বিয়ে হিসেবে বিবেচিত হবে না।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]