মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০ ১৫ মাঘ ১৪২৬
 
রাজনীতি
আর কোনো অভিযোগ নয়, এখন থেকে প্রতিরোধ: ইশরাক
আর কোনো অভিযোগ নয়, এখন থেকে প্রতিরোধ: ইশরাক





নিজস্ব প্রতিবেদক
Tuesday, Jan 14, 2020, 7:14 pm
 @palabadalnet

ঢাকা: নির্বাচন কমিশনে অভিযোগের কোনো প্রতিকার না পেয়ে ‘হুশিয়ারি’ দিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে ধানের শীষের প্রার্থী ইশরাক হোসেন।

পঞ্চম দিনের প্রচারণায় নেমে সাংবাদিকদের কাছে তিনি বলেন, “আমাদের পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে, পোস্টার লাগাতে গেলে হুমকি দেয়া হচ্ছে। নির্বাচন কমিশন নির্বাচন নির্বিকার। এখন থেকে আর কোনো অভিযোগ আমরা দেবো না। এখন থেকে বাধা এলেই জনগণকে সঙ্গে নিয়ে সকল অপশক্তির বিরুদ্ধে কঠিন প্রতিরোধ গড়ে তুলে আমরা এগিয়ে যাবো।”

মঙ্গলবার খিলগাঁওয়ের ত্রিমোহনী বাজার থেকে ইশরাক তার প্রচারনা শুরু করেন। তিনি সবুজবাগ ও মুগদার বিভিন্ন এলাকায় গিয়ে স্থানীয়দের কাছে ধানের শীষ প্রতীকে ভোট চান।

ঢাকা মহানগরীর চিত্র তুলে ধরে অবিভক্ত ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক বলেন, “গত ১২  বছর ধরে একটি সরকার ক্ষমতায়। ঢাকা আজকে সবচেয়ে দুষিত শহর, সবচেয়ে অপরিচ্ছন্ন শহর, সবচেয়ে বসবাসের অনুপযোগী শহরে পরিণত হয়েছে। আমি যখন এই এলাকার রাস্তা দিয়ে এসছি তথন রাস্তা-ঘাটের বেহাল অবস্থা দেখছি। দু’পাশে যে জলাশয় রয়েছে সেগুলোর যে করুণ দশা দেখেছি তাতে সত্যিই খারাপ লেগেছে। এই সরকার উন্নয়নের কথা, উন্নয়নের বড় বড় প্রজেক্ট করছে। কিন্তু আমাদের নাগরিক দুদর্শা দিন দিন বাড়ছে।”

ধানের শীষে ভোট দেয়ার আহবান রেখে তিনি বলেন, “আন্দোলনের অংশ হিসেবেই আমাদের দল এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। ধানের শীষের এই লড়াই জনগনের লড়াই, গণতন্ত্রের লড়াই, পরিবর্তনের লড়াই, বাসযোগ্য মহানগরী গড়ার লড়াই। এই লড়াই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির লড়াই। নগরবাসীর প্রতি বিনীত আবেদন- সব ভয়ভীতি উপেক্ষা করে ৩০ তারিখ ভোট কেন্দ্র আসুন, ধানের শীষের ভোট দিন। ধানের শীষের আপনার একটি ভোটে মহানগরীতে পরিবর্তন আসতে পারে।”

নির্বাচনের সমান সুযোগ নির্বাচন কমিশন তৈরি করতে পারেনি বলেও অভিযোগ করেন ইশরাক।

“লেভেল প্ল্যায়িং ফিল্ড নাই। একটা ফিল্ড তৈরি হয়েছে সেটা ভোট ডাকাতির একতরফা ফিল্ড।আমরা পোস্টার লাগাতে গেলে তা ছিঁড়ে ফেলা হচ্ছে। বাঁধা দেয়া হচ্ছে, যারা লাগাতে যায় তাদের মারদোর করছে। এমনো বলা হচ্ছে যে, যদি আবার পোস্টার লাগাতে আসা হয় তাহলে পুলিশ ডেকে ধরিয়ে দেয়া হবে।”

সবুজবাগ, মুগদায় বিভিন্ন সড়ক দিয়ে ইশরাক প্রচারনার সময়ে রাস্তার দুই ধারে মানুষের ঢল নামে। মহিলা-শিশুরা করতালি, হাত উঁচু করে তাকে শুভেচ্ছা জানাতে দেখা যায়।

প্রচারনার সময়ে ইশরাকের পাশে আফরোজা আব্বাস, খায়রুল কবির খোকন, শিরিন সুলতানাসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।
 
পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]