রোববার ২৬ জানুয়ারি ২০২০ ১৩ মাঘ ১৪২৬
 
সারাবাংলা
মুক্তাগাছায় সনাকের মানববন্ধন
মুক্তাগাছায় সনাকের মানববন্ধন





মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি
Thursday, Nov 28, 2019, 9:57 pm
Update: 28.11.2019, 9:58:37 pm
 @palabadalnet

মুক্তাগাছা: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), মুক্তাগাছার উদ্যোগে স্পেনের মাদ্রিদে ০২-১৩ ডিসেম্বর ২০১৯ আসন্ন কপ-২৫ সম্মেলনে প্যারিস চুক্তি বাস্তবায়নে প্রতিশ্রুত জলবায়ু অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতা নিশ্চিতের টিআইবি’র দাবি ও বাংলাদেশ কর্তৃক উত্থাপনযোগ্য প্রস্তাবসমূহ বিবেচনার জন্য ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের মুক্তাগাছা প্রেস ক্লাবের সামনে বৃহস্পতিবার সকালে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

এতে সনাক মুক্তাগাছার সহ-সভাপতি মোঃ মোখলেছুর রহমান, সনাক সদস্য মলিনা রানী দত্ত, প্রভাষক মাহবুবুল আলম রতন, টিআইবি’র এরিয়া ম্যানেজার আবুল ফজল মোহাম্মদ আহাদ বক্তব্য রাখেন। কপ-২৫ সম্মেলনের ধারণাপত্র উপস্থাপন করেন ইয়েস সদস্য মোহাম্মদ আবু নাঈম ও আনিকা তাবাসসুম। 

মানববন্ধনে প্যারিস চুক্তিতে প্রস্তাবিত জলবায়ু তহবিলের অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতা নিশ্চিতের টিআইবি’র দাবির ওপরে গুরুত্বারোপসহ কপ-২৫ এর ধারণাপত্র বিতরণসহ মাইকে প্রচারের মাধ্যমে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং স্বোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বব্যাপী ঝুঁকিতে থাকা ক্ষতিগ্রস্ত দেশসমূহের কোটি কোটি মানুষের স্বার্থে টিআইবি আসন্ন কপ-২৫ সম্মেলনে টেকসই উন্নয়নে জলবায়ু অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি, ন্যায্যতা ও স্বচ্ছতা নিশ্চিতে স্বচ্ছতা কাঠামো সম্বলিত রূপরেখা (রুল বুক) অনুযায়ী প্যারিস চুক্তির বাস্তবায়ন ও ‘ক্ষয়-ক্ষতি’ মোকাবেলায় বাংলাদেশসহ প্যারিস চুক্তির স্বাক্ষরকারী দেশসমূহের সংশ্লিষ্ট অংশীজনের বিবেচনায় নেয়ার আহ্বান জানান।  

এসময় কর্মসূচিতে স্থানীয় সাংবাদকর্মী, সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস এবং বিভিন্ন শ্রেণির তরুণ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]