সাইটেক
আপাতত ইন্টারনেট বন্ধ হচ্ছে না
আপাতত ইন্টারনেট বন্ধ হচ্ছে না





নিজস্ব প্রতিবেদক
Saturday, Oct 17, 2020, 8:03 pm
 @palabadalnet

ঢাকা: সারাদেশে তিন ঘণ্টা ইন্টারনেট সেবা বন্ধের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)। 

শনিবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে বৈঠকের পর মন্ত্রীর আশ্বাসে আইএসপিএবি ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসে। 

আইএসপিএবি সভাপতি আবদুল হাকিম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এ বিষয়ে রোববার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কার্যালয়ে বৈঠক হবে। বৈঠকে কোনো সমাধান না আসলে শনিবার থেকে আবার ধর্মঘটে যাবো।

উল্লেখ্য, রাজধানীর ঝুলন্ত তার অপসারণের প্রতিবাদে রোববার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন রাখার কর্মসূচি ঘোষণা করেছিল আইএসপিএবি এবং ক্যাবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

গত সোমবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্থায়ী সমাধান না করা পর্যন্ত কোনো ঝুলন্ত ক্যাবল অপসারণ না করাসহ পাঁচ দফা দাবি জানিয়েছিল আইএসপিএবি ও কোয়াব।

এই পরিস্থিতিতে শনিবার বিকালে বিষয়টির সুরাহায় উদ্যোগী হন টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক। রাস্তায় ঝুলন্ত ক্যাবল অপসারণের প্রতিবাদে কাল থেকে প্রতিদিন সারাদেশে তিন ঘণ্টা ইন্টারনেট বন্ধের ঘোষণার পর সমাধান খুঁজতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারের সঙ্গে আলোচনায় বসে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি), ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠানদের সংগঠন ও কেবল অপারেটররা। উভয় পক্ষের মধ্যে আলোচনা হয়। 

এর আগে, দক্ষিণ ঢাকায় ঝুলন্ত ক্যাবল অপসারণের পরিপ্রেক্ষিতে ১২ অক্টোবর ইন্টারনেট সেবাদানকারী ও ক্যাবল টিভি অপারেটররা ১৮ অক্টোবর থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশে সেবা বন্ধ রাখার হুমকি দেয়।

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]