চট্টগ্রাম সিটি
হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব নাসির গ্রেফতার
হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব নাসির গ্রেফতার





চট্টগ্রাম ব্যুরো
Monday, Jun 21, 2021, 6:41 pm
 @palabadalnet

চট্টগ্রাম: কওমী মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব নাসির উদ্দিন মুনিরকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার হাটহাজারী থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানান চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল ইসলাম।

পুলিশ সুপার বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে হাটহাজারীতে তাণ্ডবের ঘটনাসহ নাসির উদ্দিন মুনিরের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা আছে। পলাতক ছিলেন তিনি। সোমবার বেলা সোয়া তিনটার দিকে হাটহাজারী থেকে নাসির উদ্দিন মুনিরকে গ্রেফতার করা হয়েছে।

স্বাধীনতার সুর্বণজয়ন্তীর দিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতায় বিক্ষোভের সময় হাটহাজারী থানায় আক্রমণ করে ভাঙচুর চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। পাশাপাশি সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা সদর ভূমি অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে সেদিন চারজন নিহত হন।

সেদিন ব্রাহ্মণবাড়িয়াতেও ব্যাপক তাণ্ডব চালায় মাদ্রাসার ছাত্ররা। এসব ঘটনায় পরে বিভিন্ন থানায় মামলা হয়, নাশকতায় উসকানিদাতা হিসেবে গ্রেফতার করা হয় হেফাজত ইসলামের বিভিন্ন স্তরের কয়েকজন নেতাকে।

হাটহাজারীর ঘটনায় ৩০ মার্চ রাতে পুলিশ বাদী হয়ে চারটি এবং ভূমি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটি মামলা করা হয়। এসব মামলায় আসামি করা হয় কয়েক হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে। 

সংঘর্ষের ঘটনার প্রায় এক মাস পর গত ২২ এপ্রিল হেফাজত ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী এবং বিএনপি নেতা মীর হেলালকে আসামি করে আরও তিনটি মামলা হয় হাটহাজারীতে।

এসব মামলায় হেফাজতের কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতার পাশাপাশি জামায়াতে ইসলামীর শূরা সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকেও গ্রেফতার করেছে পুলিশ।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]