ক্রিকেট
আইসিসির মে মাসের সেরা মুশফিক
আইসিসির মে মাসের সেরা মুশফিক





স্পোর্টস ডেস্ক
Monday, Jun 14, 2021, 4:18 pm
 @palabadalnet

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসির মে মাসের সেরা পুরুষ ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশের মুশফিকুর রহিম। সেরা নারী ক্রিকেটার হয়েছে স্কটল্যান্ডের অলরাউন্ডার ক্যাথরিন ব্রেইস।

মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে একটি টেস্ট ও তিনটি ওয়ানডেতে ভালো নৈপুণ্য আসে মুশফিকের ব্যাট থেকে। লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয়ে অবদান ছিল মুশফিকের। তিন ওয়ানডেতে ৮৪, ১২৫ ও ২৮ রান করেন তিনি।

এর নৈপুণ্যের জন্যই পাকিস্তানের হাসান আলি, শ্রীলঙ্কার প্রাভিন জয়াবিক্রমাকে পেছনে ফেলে মে মাসের সেরা হয়েছেন এই তারকা।

আইসিসির ভোটিং একাডেমির প্রতিনিধি ভারতীয় কিংবদন্তি ভিভিএস লক্ষণ বলেন আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর পার করার পরও রানের একইও তাড়না আছে মুশফিকের ভেতর, ‘সর্বোচ্চ পর্যায়ে ১৫ বছর পার করে দেওয়ার পরও সে রান করে যাচ্ছে। শ্রীলঙ্কার বিপক্ষে সেরা নৈপুণ্য দেখিয়েছে। ধারাবাহিকভাবে দলের জয়ে অবদান রেখেছে। দ্বিতীয় ওয়ানডে ১২৫ রানের ইনিংস ছিল নজরকাড়া। তার এমন নৈপুণ্যেই প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিততে পেরেছে বাংলাদেশ।’

চলতি বছর থেকে প্রতি মাসের সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে আইসিসি। নির্দিষ্ট মাসে খেলোয়াড়দের পারফরম্যান্স বিচার করে তৈরি করা হয় সংক্ষিপ্ত তালিকা।

তারপর আইসিসির ভোটিং একাডেম এবং বিশ্বের ছড়িয়ে থাকা ভক্তদের ভোটে নির্বাচন করা হয় সেরা ক্রিকেটার। আইসিসির ভোটিং একাডেমিতে থাকেন ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার, ব্রডকাস্টার ও আইসিসির হল অব ফেইমের সদস্য।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]