স্পোর্টস
ফরাসি ওপেনের সেমি-ফাইনালে নাদাল
ফরাসি ওপেনের সেমি-ফাইনালে নাদাল





স্পোর্টস ডেস্ক
Thursday, Jun 10, 2021, 12:07 am
 @palabadalnet

ইতিহাস গড়ার আরও কাছাকাছি চলে এলেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। পৌঁছে গেছেন ফরাসি ওপেনারের সেমি-ফাইনালে। আর মাত্র দুটি জয় পেলেই এককভাবে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামের নতুন রেকর্ড গড়বেন এ স্প্যানিশ তারকা।

রোলাঁ গাঁরোয় পাঁচ হাজার সমর্থকদের সামনে শেষ আটের ম্যাচে বুধবার আর্জেন্টাইন তারকা দিয়েগো স্কোয়ার্টজমানকে ৬-৩, ৪-৬, ৬-৪ ও ৬-০ গেমে সেমি-ফাইনালে টিকেট কাটেন নাদাল।

লাল দুর্গে বরাবরই ফেভারিট নাদাল। ২০টি গ্র্যান্ড স্ল্যামের ১৩টি এ কোর্টেই। আরও একটি জয়ের খুব কাছাকাছি চলে এলেন ৩৫ বছর বয়সী এ তারকা। শেষ চারে অবশ্য কঠিন প্রতিপক্ষই পেতে যাচ্ছেন নাদাল। শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী। অবশ্য নবম বাছাই মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে সেমিতে জায়গা করে নিতে হবে তাকে।

শেষ আটে বেরেত্তিনি অবশ্য ওয়াকওভার পেয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন। চোট শঙ্কায় নিজের নাম প্রত্যাহার করেছিলেন রজার ফেদেরার।

জয়ের পর পরিবার ও ভক্তদেরকে ধন্যবাদ জানিয়ে নাদাল বলেন, 'আমি সবসময় আমার পরিবারের সমর্থন পেয়ে এসেছি। কোনো চাপ ছাড়া সত্যিকারের সমর্থন। আমি তাদের ধন্যবাদ জানিয়ে শেষ করতে পারবো না। আমার দল এখনকার মতোই ছিল যখন আমি ছোট ছিলাম। পাশাপাশি আমার ভক্তদেরও। তারাও আমার খারাও সময়ে সমর্থন দিয়ে গেছেন। ৩৫ বছর বয়সে এ অবস্থানে থাকা সহজ নয়।'

নারীদের এককে অঘটনের জন্ম দিয়েছেন গ্রিসের মারিয়া সাকারি। গত আসরের চ্যাম্পিয়ন ইগা শিয়াওতেককে সরাসরি সেটে হারিয়ে উঠেছেন সেমি-ফাইনালে। পোল্যান্ডের শিয়াওতেককে ৬-৪ ও ৬-৪ গেমে হারান ১৭তম বাছাই এ তারকা। প্রথমবারের মতো ওঠেন কোনো গ্র্যান্ড স্ল্যামের শেষ চারে।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]