স্পোর্টস
ওমানের বিপক্ষে জামাল নেই, একাদশ নিয়ে বিপাকে বাংলাদেশ
ওমানের বিপক্ষে জামাল নেই, একাদশ নিয়ে বিপাকে বাংলাদেশ





ক্রীড়া প্রতিবেদক
Wednesday, Jun 9, 2021, 4:27 pm
 @palabadalnet

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের শেষ ম্যাচে একাদশ সাজাতে হিমশিম খেতে হবে বাংলাদেশ দলকে। হলুদ কার্ডজনিত কারণে ওমানের বিপক্ষে খেলতে পারবেন না তিন ফুটবলার। তারা হলেন- অধিনায়ক জামাল ভূঁইয়া, রহমত মিয়া ও বিপলু আহমেদ। চোটের কারণে ছিটকে গেছেন মাশুক মিয়া জনিও।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে খেলোয়াড়দের নিষেধাজ্ঞা ও চোটের বিষয়গুলো নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

চোট পেয়ে সোহেল রানা আগেই মাঠের বাইরে চলে গেছেন। তাই গোলরক্ষকদের বাদ দিলে বাংলাদেশ দলে ফিট খেলোয়াড় আছেন কেবল ১৬ জন। তাদেরকে নিয়েই ওমানের মুখোমুখি হতে হবে কোচ জেমি ডেকে। মাঝমাঠ নিয়ে নিঃসন্দেহে দুর্ভাবনায় পড়তে হচ্ছে তাকে। কারণ, সেখানেই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। জামাল, বিপলু, সোহেল, জনি- ছিটকে যাওয়া এরা সবাই মাঝমাঠের খেলোয়াড়।

বাংলাদেশ যেহেতু ৪-২-৩-১ কিংবা ৪-৫-১ ফরমেশনে খেলে থাকে, সেহেতু মাঝমাঠের শূন্যতা পূরণের পরীক্ষা রয়েছে ডের সামনে। সেক্ষেত্রে আক্রমণ অথবা রক্ষণ থেকে খেলোয়াড় সরিয়ে সেখানে খেলানোর বিকল্প নেই এই ব্রিটিশ কোচের। কারণ, ফিট রয়েছেন মাত্র তিন মিডফিল্ডার। তারা হলেন- মানিক মোল্লা, রাকিব হোসেন ও মোহাম্মদ আবদুল্লাহ।

বাছাই চলাকালে দুই ম্যাচে হলুদ কার্ড দেখলে এক ম্যাচের নিষেধাজ্ঞার বিধান রয়েছে। জামাল ভারতের বিপক্ষে দুই ম্যাচে এবং রহমত ওমানের বিপক্ষে প্রথম ম্যাচে ও ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে কার্ড পান। ভারতের বিপক্ষে সবশেষ ম্যাচে বিপলুর ভাগ্যেও জুটেছিল হলুদ কার্ড। তিনি আরেকটি কার্ড পেয়েছিলেন প্রাক-বাছাইপর্বে।

আগামী ১৫ জুন জসিম বিন হামাদ স্টেডিয়ামে শক্তিশালী ওমানকে মোকাবিলা করবে বাংলাদেশ। দুদলের প্রথম দেখায় নিজেদের মাঠে বাংলাদেশকে ৪-১ গোলে হারিয়েছিল ওমান। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তারা আছে ‘ই’ গ্রুপের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। এক ম্যাচ বেশি খেলে তলানিতে থাকা বাংলাদেশের পয়েন্ট ২।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]