সারাবাংলা
‘জনগণের হৃদয় থেকে জিয়াকে মুছে ফেলতে পারেনি’
‘জনগণের হৃদয় থেকে জিয়াকে মুছে ফেলতে পারেনি’





ময়মনসিংহ ব্যুরো
Monday, May 31, 2021, 1:28 am
 @palabadalnet

ময়মনসিংহ: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে রোববার হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে দোয়া, কোরআন খানি, আলোচনা সভা, দুঃস্থ মানুষের মাঝে বস্ত্র ও ঢেউটিন বিতরণ করা হয়। 

বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আসলাম মিয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধুমাত্র একজন সফল রাষ্ট্রনায়কই নন, তিনি বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক, সমাজ সংস্কারক, আধুনিক বাংলাদেশের রূপকার, দেশ ও জাতির ত্রাণকর্তা। মুক্তিযুদ্ধ, জনকল্যাণমুখী রাজনীতি, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ১৯ দফা কর্মসূচির মাধ্যমে তিনি জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। ষড়যন্ত্রকারীরা তাকে হত্যা করতে সক্ষম হলেও জনগণের হৃদয় থেকে তাকে মুছে ফেলতে পারেনি, ভবিষ্যতেও পারবে না। 

এসময় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবুল বাশার আকন্দ, হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবু হাসনাত বদরুল কবির, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন, হোসনে আরা নীলু, আবদুল আজিজ খান, মিজানুর রহমান মিজান, ইসহাক মাস্টার, ক্বারী নাসির উদ্দীন, ক্বারী আবুল কাশেম, আবদুস সাত্তার, জাসাসের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক দিদার মন্ডল, পৌর কৃষক দলের আহ্বায়ক মইন উদ্দিন বাবুল, জেলা তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক আবদুল লতিফ, উপজেলা শ্রমিক দলের আহ্বায়ক আবদুল গণি, মৎস্যজীবীদলের আহ্বায়ক মোশাররফ হোসেন, উপজেলা ছাত্রদলের আহবায়ক নাইমুর আরেফীন পাপন, পৌর ছাত্রদলের সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিএনপির খাবার বিতরণে পুলিশের বাধা

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি এবং অঙ্গসংগঠনের উদ্যোগে দলীয় ও কালো পতাকা উত্তোলন, দোয়া, কোরআন খানি, আলোচনা সভা অনুষ্ঠিত হলেও খাবার বিতরণ কর্মসুচীতে বাধা দিয়েছে পুলিশ। 

রোববার দুপুরে নগরীর দলীয় কার্যালয়ের সামনে দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলমের নেতৃত্বে দুঃস্থদের খাবার বিতরণকালে পুলিশ বাধা দেয়। পরে রাস্তার পাশে খাবার বিতরণ করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল, যুবদল ও শ্রমিকদল। 

এসময় যুবদলের জেলা সভাপতি রোকনুজ্জামান সরকার রোকন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদারুল ইসলাম রাজু, স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি শহিদুল আমিন খসরু, সাধারণ সম্পাদক তানভীরুল ইসলাম টুটুল, শ্রমিকদলের জেলা সভাপতি আবু সায়িদ এবং মহানগর বিএনপির কর্মসূচিতে আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা ও এ কে এম মাহবুবুল আলমসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

তারাকান্দায় দোয়া ও খাবার বিতরণ 

জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে রোববার ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির উদ্যোগে তারাকান্দায় কোরআনখানি, আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাদ্য  বিতরণ করা হয়। 

খাদ্য বিতরণ কর্মসুচীর উদ্বোধন করেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও তারাকান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার। 

এসময় তারাকান্দা উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আব্দুস সালাম তালুকদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক আসাদুল হক মন্ডল, আবুল কালাম আজাদ, ছাত্রদলের আহবায়ক আলমগীর হোসেন রকি প্রমুখ উপস্থিত ছিলেন।  

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]