ক্রিকেট
পোলার্ড-হোল্ডারদের সিদ্ধান্তে ভুল দেখছেন না সিমন্স
পোলার্ড-হোল্ডারদের সিদ্ধান্তে ভুল দেখছেন না সিমন্স





ক্রীড়া প্রতিবেদক
Wednesday, Jan 13, 2021, 1:00 am
Update: 13.01.2021, 1:03:08 am
 @palabadalnet

করোনাভাইরাসের একদম তীব্রতার সময়ে ইংল্যান্ড সফরে গিয়েছিল পুরো শক্তির ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। নিউজিল্যান্ড সফরেও তাদের সেরা তারকাদের খেলতে দেখা গেছে। এই সময়ে প্রথম সারির ক্রিকেটাররা ব্যস্ত ছিলেন আইপিএল, বিগ ব্যাশের মতো টি-টোয়েন্টি আসরেও। কিন্তু বাংলাদেশ সফরের বেলায় বেঁকে বসেন তাদের শীর্ষ দশ ক্রিকেটার। এমন সিদ্ধান্তে তাদের নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন ক্যারিবিয়ান পেসার ফ্র্যাঙ্কলিন রোজ। তবে দলের প্রধান কোচ ফিল সিমন্স অবশ্য জেসন হোল্ডারদের বাংলাদেশে না আসার সিদ্ধান্তে কোনো ভুল দেখছেন না।

তিন ওয়ানডে আর দুই টেস্টের সিরিজ খেলতে গত রোববার (১০ জানুয়ারি) বাংলাদেশে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। জৈব সুরক্ষা বলয়ের বিধি মেনে হোটেলে কোয়ারেন্টিনে আছে তারা। এর মধ্যে প্রথম দফার করোনা পরীক্ষায় দলের সবার ফল নেগেটিভ এসেছে।

হোটেল থেকেই মঙ্গলবার সন্ধ্যায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সেরা তারকাদের বাংলাদেশে না আসা প্রসঙ্গে সিমন্স হাঁটলেন কূটনৈতিক পথে, ‘আমি বলব না যে, তারা ভুল সিদ্ধান্ত নিয়েছে। সবারই নিজস্ব কারণ ও মতামত আছে। তারা তাদের পছন্দ বেছে নিয়েছে। তারা তাদের জন্য সেরা সিদ্ধান্ত নিয়েছে। আমি নিজের ছাড়া অন্য কারো সিদ্ধান্তের ভার নিতে পারি না।’

করোনা পরবর্তী সময়ে পরিবারকে ছাড়া লম্বা সময়ে সুরক্ষা বলয়ে থাকায় ক্রিকেটারদের দেওয়া হয়েছিল বিকল্প। কেউ চাইলে কোনো সিরিজ থেকে নাম প্রত্যাহার করতে পারে। সে কথাই মনে করিয়ে দিলেন সিমন্স, ‘আমার মনে হয়, আমাদের সব খেলোয়াড়কেই প্রথম সিরিজ থেকেই (কোভিড পরবর্তী) সুযোগ দেওয়া হয়েছিল (স্বাধীন সিদ্ধান্ত নেওয়ার)। কেউ প্রথম সিরিজে যায়নি, কেউ দ্বিতীয়, কেউ কেউ এই সিরিজে। আমার মনে হয়, প্রত্যেকের এই সিদ্ধান্তের জন্য আলাদা আলাদা কারণ আছে। আমি কাউকে একটি সফর না করার জন্য বিচার করতে পারব না।’

তবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফরে হাতেগোনা দু-একজন ব্যক্তিগত কারণে যাননি। বাংলাদেশ সফরে দুই সংস্করণের অধিনায়কসহ শীর্ষ দশ ক্রিকেটারই করোনার কারণে নাম প্রত্যাহার করে নেন। আরও দুজন আসছেন না ব্যক্তিগত কারণ দেখিয়ে। ফলে প্রায় দ্বিতীয় সারির দল নিয়েই তাই বাংলাদেশে এসেছে তারা।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]