প্রবাস
অস্ট্রিয়ার বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন
অস্ট্রিয়ার বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন





পালাবদল ডেস্ক
Thursday, Dec 17, 2020, 12:00 pm
 @palabadalnet

অস্ট্রিয়ায় বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। স্থানীয় সময় বুধবার সকাল দশটায় দূতাবাস প্রাঙ্গণে অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে তিনি দূতাবাসের অন্যান্য কর্মকর্তাদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। 

বিজয় দিবস উপলক্ষে এক বিশেষ আলোচনা সভার আয়োজন করে অস্ট্রিয়ার বাংলাদেশ দূতাবাস। ইউরোপের অন্যান্য দেশের মতো অস্ট্রিয়াতে সেকেন্ড ওয়েভে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সেখানকার সরকারের নির্দেশনা মেনে এ বছর অনলাইনে আলোচনা সভার আয়োজন করা হয়।পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভার শুরু করা হয়। দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. তারাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন অস্ট্রিয়া, হাঙ্গেরি এবং স্লোভেনিয়ায় বসবাসরত প্রায় অর্ধশত প্রবাসী বাংলাদেশি।

ভার্চুয়ালি আয়োজিত এবারের এ আলোচনা সভায় বক্তারা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতার দূরদর্শী নেতৃত্ব, দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তি সংগ্রাম, স্বাধীনতাত্তোর দেশ গঠনে বঙ্গবন্ধুর অবদান ও স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু কর্তৃক গৃহীত দূরদর্শী নানানীতি সম্পর্কে আলোচনা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। 

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন অস্ট্রিয়ার বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত। তিনি স্বাধীন রাষ্ট্র গঠনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনবদ্য অবদান তুলে ধরেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও তিনি পদ্মা সেতু, কর্ণফুলি টানেল, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণসহ বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মযজ্ঞের তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। 

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]