শিক্ষাঙ্গন
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু





কুবি প্রতিনিধি
Wednesday, Nov 25, 2020, 4:40 pm
 @palabadalnet

কুবি: শিক্ষা ও গবেষণার মান এগিয়ে নিতে এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) পরিবারের সকল সদস্যদের শনাক্তকরণ করতে প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু করল কুমিল্লা বিশ্বদ্যিালয় প্রশাসন। 

আজ বুধবার দুপুর ১২টায় উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। 

বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের এই ইমেইল এড্রেস গুগলের জি-স্যুট ফর এডুকেশনের মাধ্যমে প্রদান করা হবে। যেখানে শিক্ষার্থীরা ই-মেইল ছাড়াও গুগল ড্রাইভ, গুগল ক্লাশরুম, গুগল মিটসহ  গুগলের অন্যান্য সার্ভিস ব্যবহার করতে পারবে।

প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু উদ্বোধন কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, প্রকৌশল অনুষদের ডিন মোঃ তোফায়েল আহমেদ, আইসিটি সেলের সহকারী কম্পিউটার প্রোগ্রামার এ. এম. এম. সাইদুর রশিদ, সহকারী ডাটাবেজ প্রোগ্রামার মোঃ মাসুদুল হাসান ও সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মোঃ সাইফুল ইসলাম ।

বর্তমানে এটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। ১৫ দিন পর থেকে শিক্ষার্থীরা যথাযথ প্রক্রিয়া অনুসরন করে সেবাটি গ্রহণ করতে পারবে। আর পুরো কার্যক্রমটি কুমিল্লা বিশ্বদ্যিালয়ের আইসিটি সেল-এর সার্বিক তত্ত্বাবধানে সম্পন্ন করা হবে।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর ‘১৫ বছরেও কুবিতে প্রাতিষ্ঠানিক ই-মেইল পায়নি শিক্ষার্থীরা’ সহ একাধিক সংবাদ প্রকাশিত হলে নড়েচড়ে বসে কুবি প্রশাসন। তারই ধারাবাহিকতায় এই সুবিধা প্রদানের কার্যক্রম দ্রুত চালুর প্রক্রিয়া শুরু করে তারা।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]