ক্রিকেট
অস্ট্রেলিয়ায় ভারতের জয় দেখছেন রমিজ রাজা
অস্ট্রেলিয়ায় ভারতের জয় দেখছেন রমিজ রাজা





স্পোর্টস ডেস্ক
Thursday, Nov 19, 2020, 6:54 pm
 @palabadalnet

নিজেদের মাটিতে টেস্ট সিরিজে উপমহাদেশের দলগুলোর বিপক্ষে বরাবরই ফেভারিট থাকে অস্ট্রেলিয়া। পরিসংখ্যানও বলে তাই। কিন্তু আসন্ন সিরিজে অজিদের বিপক্ষে এবার টেস্ট সিরিজ জয়ের ভালো সম্ভাবনা দেখছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা।

সাম্প্রতিক সময়ে আগের সেই বাউন্সি উইকেট তৈরি করে না অস্ট্রেলিয়া। পিচগুলোও আগের মতো বিষাক্ত নয়। যে কারণে সব শেষ ২০১৮-১৯ সালে অস্ট্রেলিয়া সফরে গিয়ে টেস্ট সিরিজ জিতে ফিরেছিল ভারত। এবারও এমন কিছুই দেখছেন রমিজ।

সম্প্রতি ক্রিকেট বিজ চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে এ পাকিস্তানী বলেন, 'অস্ট্রেলিয়ার বর্তমান সময়ের পিচ আর আগের মতো নেই যা তারা কিছু বছর আগেও ব্যবহার করতো। আমি বোঝাচ্ছি যে সেখানে এখন কম বাউন্স, পাশের চলাচল এবং কম বিষাক্ত।'

'আমার মনে হয় অস্ট্রেলিয়াকে হতাশ করার মতো ভারতের ব্যাটিং লাইন আপ আছে। ভারতীয় বোলিংও অনেক উন্নতি হয়েছে এবং তাদের এখন খুব ভালো আক্রমণভাগ হয়েছে। অস্ট্রেলিয়া এটা মাথায় রাখবে।' -যোগ করে আরও বলেন রমিজ।

এদিকে করোনাভাইরাসের কারণে ক্রিকেট সহ ক্রীড়াঙ্গনের সবকিছুই আর্থিক ঘাটতিতে পড়েছে। সে ঘাটতি পুষিয়ে নিতে ভারতের বিপক্ষে অজিদের এ সিরিজের সব ম্যাচই শেষ দিন পর্যন্ত গড়ানো চাইবে আয়োজকরা। দর্শকদের চাহিদাও তাই।

আর এ কারণেই তারা আগের মতো পিচ তৈরি করবে না বলে মনে করেন এ পাকিস্তানী, 'আমি মনে করি অস্ট্রেলিয়া দর্শকদের চাহিদার পরিপ্রেক্ষিতে ভারতের বিপক্ষে পূর্ণ পাঁচ দিনের টেস্ট ম্যাচ চাইবে। অ্যাডিলেডে প্রথম টেস্টে বিরাট কোহলির অনুপস্থিতি নিয়ে তারা এরমধ্যে অভিযোগ করেছে।'

উল্লেখ্য, অ্যাডিলেডে আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এ টেস্ট সিরিজ।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]