সারাবাংলা
গ্রাম্য সালিশে বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ২
গ্রাম্য সালিশে বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ২





টাঙ্গাইল প্রতিনিধি
Saturday, Oct 31, 2020, 11:28 pm
 @palabadalnet

টাঙ্গাইল: বাসাইলে গ্রাম্য সালিশে বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানকে (৬৫) পিটিয়ে হত্যা মামলায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে মামলা দায়েরের পর আসামিদের গ্রেফতার করে আদালতে পাঠানো হয়।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনায় গ্রেফতার দুজন হলেন- লিটন (৪০) ও উজ্জ্বল (৩৮)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কিছুদিন যাবত বীর মুক্তিযোদ্ধা লতিফ খানের সঙ্গে প্রতিবেশী আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের পুকুরের মাছ নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে মীমাংসার জন্য স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে শুক্রবার বিকেলে এক গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সালিশের এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়েক জন যুবক লতিফ খানকে পিটিয়ে ও গলাটিপে আহত করেন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনায় শনিবার দুপুরে নিহত বীর মুক্তিযোদ্ধার ছেলে হাবিব খান বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে বাসাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে হাবলা ইউনিয়ন পরিষদের চার নং ওয়ার্ড সদস্য শাহজাহান খান বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশে বসা হয়। এক পর্যায়ে দুই পক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় দুই পক্ষেরই কয়েক জন আহত হয়। আহত বীর মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।’

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানকে হত্যার ঘটনায় বাাসইল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলার দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের চেষ্টা চলছে।’

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]