ক্রিকেট
টেস্টেও পাকিস্তানের অধিনায়ক বাবর?
টেস্টেও পাকিস্তানের অধিনায়ক বাবর?





স্পোর্টস ডেস্ক
Saturday, Oct 24, 2020, 11:43 pm
Update: 24.10.2020, 11:45:18 pm
 @palabadalnet

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন বাবর আজম। প্রত্যাশার চেয়েও ভালো খেলায় গত বছরের নভেম্বরে পাকিস্তান ক্রিকেট দলের সীমিত ওভারের অধিনায়ক করা হয় এই তারকা ব্যাটসম্যানকে।  

ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে আসন্ন টেস্ট সিরিজে পাকিস্তান দলের টেস্টের নেতৃত্ব পেতে পারেন ২৬ বছর বয়সী তরুণ বাবর আজম। এমন গুঞ্জন রয়েছে পাকিস্তানের ক্রীড়াঙ্গনে। ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি আজহার আলীর নেতৃত্বাধীন দল।

তার চেয়েও বড় কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) না জানিয়ে সম্প্রতি প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেছেন আজহার আলী, মোহাম্মদ হাফিজ ও প্রধান কোচ কাম-প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক। যে কারণে তাদের ওপর নাখোশ পিসিবি। এ কারণেই প্রধান নির্বাচকের দায়িত্ব ছেড়ে দিতে হয়েছে মিসবাহকে।   

সেই একই কারণে দলের বাজে পারফরম্যান্সের অজুহাত দেখিয়ে ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে টেস্টের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হতে পারে আজহার আলীকে। তার পরিবর্তে ওয়ানডে আর টি-টোয়েন্টির পর টেস্ট দলেরও নেতৃত্ব দেয়া হতে পারে বাবর আজমকে। 

বৃহস্পতিবার পাকিস্তানের কয়েকটি সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, আজহার আলীর পরিবর্তে পাকিস্তানের টেস্ট অধিনায়কের দায়িত্ব দেয়া হতে পারে মোহাম্মদ রিজোয়ানকে। কিন্তু শনিবার জানা যায়, রিজোয়ানের সঙ্গে বাবর আজমও টেস্ট নেতৃত্ব পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন।

পিসিবির মিডিয়া ম্যানেজার সামিউল হাসান বার্নি বলেছেন, বাবর আজম টেস্ট অধিনায়ক হচ্ছেন- এমন কোনো তথ্য আমার জানা নেই।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩১ মে লাহোরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় বাবর আজমের। এরপর থেকে জাতীয় দলের হয়ে ২৯টি টেস্ট, ৭৪টি ওয়ানডে আর ৪১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৬টি সেঞ্চুরি আর ৪৪টি ফিফটির সাহায্যে ৬ হাজার ৯৫২ রান করেছেন বাবর আজম। 

গত অক্টোবরে অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর ৮টি টি-টেয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেন বাবর আজম। তার অধিনায়কত্বে ৩ ম্যাচে জয় পায় পাকিস্তান, হেরে যায়   তিন ম্যাচে। দুই ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। - সংবাদসংস্থা

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]