রাজধানী
সংকটে কীভাবে মানুষের পাশে থাকা যায় তা দেখিয়েছে ই-ক্যাব
সংকটে কীভাবে মানুষের পাশে থাকা যায় তা দেখিয়েছে ই-ক্যাব





পালাবদল ডেস্ক
Saturday, Oct 24, 2020, 11:31 pm
Update: 24.10.2020, 11:33:41 pm
 @palabadalnet

ঢাকা: মানুষের বিশেষ করে সংকটের সময়ে টিকে থাকার জন্য প্রয়োজন একে অপরের সাথে সংযোগ। ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) দেখিয়ে দিয়েছে কীভাবে সেটা নিশ্চিত করে সহায়তার হাত বাড়িয়ে দেয়া যায়।

ই-ক্যাব কোভিড-১৯ মহামারির মধ্যে মানুষের দোরগোড়ায় প্রায় তিন হাজার কোটি টাকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিয়েছে।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, গত মার্চ থেকে ই-ক্যাবের ১৭০টি সদস্য প্রতিষ্ঠানের মাধ্যমে এসব প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

ই-ক্যাব সরবরাহ কর্মীদের মহামারি থেকে সুরক্ষার জন্য পৃথক স্বাস্থ্য নির্দেশিকা তৈরি করে এবং ফোনে তাদের টেলিমেডিসিন সেবা দেয়।

মানবিক উদ্যোগের অংশ হিসেবে সংস্থাটি এ মহামারিতে যারা চাকরি হারিয়েছেন কিন্তু সাহায্য চাইতে লজ্জা পাচ্ছিলেন তাদের ত্রাণসামগ্রী সরবরাহ করতে মানবসেবা ডটকম নামে একটি উদ্যোগ চালু করে।

ই-ক্যাব শুধু এপ্রিল মাসে এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে এবং স্বেচ্ছাসেবীর মাধ্যমে প্রতিটি জেলার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

ই-ক্যাব দাবি করছে, তাদের অধীনে থাকা কুরিয়ার প্রতিষ্ঠানগুলো গত রমজানে এবং ঈদুল ফিতরের আগে প্রতিদিন প্রায় ৫০,০০০ অর্ডারের পণ্য সরবরাহ করেছে।

কৃষিপণ্যের সরবাহে বিঘ্ন সৃষ্টির পর ই-ক্যাব আম বিক্রির জন্য গত জুনে বাণিজ্য মন্ত্রণালয়ের সাথে মিলে অনলাইন মেলার আয়োজন করে। এ মেলার মাধ্যমে বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠান সারা দেশে ক্রেতাদের কাছে ১ লাখ ৫২ হাজার কেজি আম সরবরাহ করে।

লকডাউনের সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের রাজাবাজার ও দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারির বাসিন্দাদের ই-ক্যাবের ৭০টি সদস্য প্রতিষ্ঠান নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধ সরবরাহ করে।

গত ঈদুল-আজহায় ই-ক্যাব ও ডিএসসিসির যৌথ আয়োজিত ডিজিটাল হাটে ২৭ হাজারের মতো কোরবানির পশু বিক্রি হয়।

দেশের তৃণমূলের মানুষের কাছে ই-বাণিজ্য বা ডিজিটাল বাণিজ্য সেবা পৌঁছে দিতে ই-ক্যাব প্রতিশ্রুতিবদ্ধ বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]