দক্ষিণ এশিয়া
পাকিস্তানে রাষ্ট্রের ভেতরে রাষ্ট্র রয়েছে: মরিয়ম
পাকিস্তানে রাষ্ট্রের ভেতরে রাষ্ট্র রয়েছে: মরিয়ম





ডন
Saturday, Oct 24, 2020, 12:50 am
Update: 24.10.2020, 12:55:01 am
 @palabadalnet

পাকিস্তান মুসলিম লীগের (এন) সহসভাপতি মরিয়ম নওয়াজ বলেছেন, পাকিস্তানে যে রাষ্ট্রের ভেতরে রাষ্ট্র রয়েছে সেটি আবারও প্রমাণিত হয়েছে, করাচির ঘটনা সেটিই প্রমাণ করে। 
করাচির হোটেলের দরজা ভেঙে স্বামী মোহাম্মদ সফদারকে গ্রেফতারের প্রসঙ্গ টেনে শুক্রবার মরিয়ম নওয়াজ এসব কথা বলেন। 

মরিয়ম বলেন, করাচির ঘটনাই প্রমাণ দেয় সরকার কে চালাচ্ছে।  ইমরান খান দেশ চালাচ্ছেন না।  তিনি দখলদারদের ক্রীড়নক হিসেবে কাজ করছেন।  করাচির ঘটনায় তার কোনো বক্তব্য নেই।

বাবা নওয়াজ শরীফের বক্তৃতা উদ্ধৃত করে তিনি বলেন, পাকিস্তানে রাষ্ট্রের ভেতরে রাষ্ট্র এটি আবারও প্রমাণিত হয়েছে।  ইমরান খানের কোনো ক্ষমতা নেই সরকারে।

প্রসঙ্গত, সোমবার করাচির হোটেল কক্ষের দরজা ভেঙে মরিয়মের স্বামীকে গ্রেফতার করা হয়। 

পাকিস্তান মুসলিম লীগের সহসভাপতি মরিয়ম নওয়াজ ইমরান খানবিরোধী জ্বালাময়ী বক্তব্য দেয়ার একদিন পরই তার স্বামীকে গ্রেফতার করে দেশটির পুলিশ। 

সোমবার সকালে মরিয়ম নওয়াজ টুইট করে তার স্বামীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। টুইটে মরিয়ম লেখেন– করাচির একটি হোটেলে তারা অবস্থান করছিলেন। সোমবার ভোরে হোটেল কক্ষের দরজা ভেঙে পুলিশ জোর করে তাদের কক্ষে প্রবেশ করে। এ সময় মরিয়ম ঘুমন্ত অবস্থায় ছিলেন। এর পর পুলিশ তার স্বামীকে গ্রেফতার করে নিয়ে যায়। 

রোববার পাকিস্তানের বিরোধী দলগুলোর ইমরানবিরোধী এক বিক্ষোভে যোগ দেন মরিয়ম নওয়াজ। ওই বিক্ষোভে স্লোগান দেন ক্যাপ্টেন সফদার। বিক্ষোভটি হয় একটি সমাধিতে। পুলিশের অভিযোগ, ওই স্থানে বিক্ষোভ করে সমাধির পবিত্রতা নষ্ট করা হয়েছে। এ কারণে মরিয়ম, সফদারসহ ২০০ জনের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দেয় পুলিশ।  এ ঘটনায় পুলিশ সফদারকে গ্রেফতার করেছে।
 
পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]