সারাবাংলা
বেনাপোল বন্দরে দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার
বেনাপোল বন্দরে দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার





বেনাপোল প্রতিনিধি
Saturday, Oct 24, 2020, 12:10 am
Update: 24.10.2020, 12:12:21 am
 @palabadalnet

বেনাপোল: ভারতের দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান শুক্রবার পাঁচ সদস্যের একটি প্রতিনিধি টিম নিয়ে় বেনাপোল চেকপোস্ট হয়ে় বাংলাদেশে প্রবেশ করেন। 

বেনাপোল-পেট্রাপোল নোম্যান্সল্যান্ডে তাকে  ফুল দিয়ে় শুভেচ্ছা জানান বেনাপোল কাস্টমস কমিশনার জনাব মোঃ আজিজুর রহমান, ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন, সহকারী কমিশনার আঞ্জুমান আরা খাতুন। এসময়় তার সাথে উপস্থিত ছিলেন বেনাপোলের ব্যবসায়ী সংগঠন ও শার্শা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার। 

প্রতিনিধি দলটি বেনাপোল প্রবেশের পর  বেনাপোল বন্দরের বিভিন্ন অবকাঠামো, আমদানি রফতানি পয়ে়ন্ট ও বন্দরের বিভিন্ন শেড ও স্থাপনা পরিদর্শন করেন। বিকাল ৩টায়় বেনাপোল কাস্টমস হাউস ক্লাব মিলনায়়তনে কাস্টমস কমিশনার মোঃ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময়় সভায়় ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এ সময় প্রধান অতিথি বলেন, বাংলাদেশ ভারতের মধ্যে আমদানি-রফতানি, দু,দেশের নিরাপত্তা ও সম্প্রীতি  নিশ্চিত করণসহ সীমান্তবর্তী সব ধরনের সমস্যা সম্ভাবনা নির্ধারণ ও বাস্তবায়ন নিশ্চিত করার জন্য তিনি স্বয়ং সীমান্তবর্তী অঞ্চল পরিদর্শন করছেন। মাঠ পর্যয়ে় থেকে তার সংগৃহীত অভিজ্ঞতা ও বাংলাদেশ- ভারত সংশ্লিষ্ট  বিভিন্ন তথ্য-উপাত্ত এবং  সুপারিশমালা তিনি দু,দেশের সরকারের কাছে তুলে ধরবেন। সীমান্তবর্তী অঞ্চলে শান্তি সংহতি নিরাপদ বাণিজ্য ও নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়়নের জন্য তিনি সকলের সংশ্লিষ্টতা ও সহযোগিতা কামনা করেন। 

 মতবিনিময়় সভায় বেনাপোল কাস্টমস কমিশনার মোঃ আজিজুর রহমান বলেন, সরকারের রাজস্ব আহরণের জন্য কাস্টমস কর্মকর্তারা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। এবং সরকারের নির্ধারণ করে দেয়়া রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় ব্যবসায়ীরা বেনাপোল চেকপোস্ট ও বেনাপোল বন্দরের অবকাঠামোগত বিভিন্ন সমস্যা তুলে ধরেন এবং বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট হিসেবে যাত্রীদের পারাপারের কথা মাথায়় রেখে বেনাপোল চেকপোস্ট  এবং ভারতের পেট্রাপোল চেকপোস্ট সকাল ৬টা থেকে রাত ১০ টা পর্যন্ত খুলে রাখার অনুরোধ জানান। 

পরে হাইকমিশনার মোহাম্মদ ইমরান বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনে ব্যবসায়ী সংগঠনের সাথে মতবিনিময় করেন। 

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]