করোনার কালবেলা
ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৬১,৮৭১, মৃত্যু ১,০৩৩
ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৬১,৮৭১, মৃত্যু ১,০৩৩





পালাবদল ডেস্ক
Sunday, Oct 18, 2020, 11:16 am
 @palabadalnet

দিল্লিতে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে।  ছবি: রয়টার্স

দিল্লিতে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। ছবি: রয়টার্স

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরো ৬১ হাজার ৮৭১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৭৪ লাখ ৯৪ হাজার ৫৫১ জনে দাঁড়াল। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

একই সময়ে মারা গেছেন আরো এক হাজার ৩৩ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন এক লাখ ১৪ হাজার ৩১ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২ হাজার ৬১৪ জন। মোট সুস্থ হয়েছেন ৬৫ লাখ ৯৭ হাজার ২০৯ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৭৮ শতাংশ।

আজ রোববার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। এরপর রয়েছে অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, উত্তর প্রদেশ ও দিল্লিতে। দেশটিতে মোট শনাক্ত ৭৪ লাখ ৯৪ হাজার ৫৫১ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন সাত লাখ ৮৩ হাজার ৩১১ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নয় লাখ ৭০ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে নয় কোটি ৪২ লাখ ২৪ হাজার ১৯০টি নমুনা।

উল্লেখ্য, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৯৬ লাখ আট হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ১১ লাখ আট হাজার ৭৮৫ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৭০ লাখ ১৯ হাজার ১২৪ জন।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]