রাজনীতি
ঢাকা-৫: ভোটে অনিয়মের অভিযোগে বিএনপি প্রার্থীর ফলাফল বর্জন
ঢাকা-৫: ভোটে অনিয়মের অভিযোগে বিএনপি প্রার্থীর ফলাফল বর্জন





নিজস্ব প্রতিবেদক
Saturday, Oct 17, 2020, 7:42 pm
 @palabadalnet

ঢাকা: ভোটে অনিয়মের অভিযোগ এনে সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে ভোটের ফলাফল বর্জন করেছেন ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। এছাড়া, পুনর্নির্বাচনের দাবি জানিয়ে ভোটে অনিয়মের প্রতিবাদে রবিবার দুপুর দুইটায় নির্বাচনী এলাকায় মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন তিনি।

শনিবার সন্ধ্যায় বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ তার প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভোটের ফলাফল বর্জন করে এ ঘোষণা দেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, আমি এই নির্বাচনের প্রথম দিন থেকে আওয়ামী লীগের সন্ত্রাসীদের দ্বারা বিভিন্নভাবে হয়রানির শিকার হয়েছি। এমনকি আমি মসজিদে নামাজ পড়তে গিয়েছি সেখানেও আমাকে বাঁধা দেয়া হয়েছে। আমার তো জন্মগত অধিকার এ এলাকার কোন মসজিদে গিয়ে নামাজ পড়া এবং তাদের কাছে ভোট চাওয়া, দোয়া চাওয়া। কিন্তু সেটাও আমাকে করতে দেয়া হয়নি। আমরা যখনই গণসংযোগে গিয়েছি জনগণ স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছে এবং তখনই আওয়ামী সন্ত্রাসীরা আমাদের ওপরে ঝাঁপিয়ে পড়েছে।

তিনি বলেন, আওয়ামী সন্ত্রাসীরা আমাদের নেতা–কর্মীদের বিভিন্নভাবে নির্যাতন করেছে। আপনারা দেখেছেন দনিয়া বিশ্ববিদ্যালয়ে আমাদের দুই মহিলা এজেন্ট বোনকে অপদস্থ করে বের করে দেয়া হয়েছে। এছাড়াও আর কে মিশন চৌধুরী স্কুলে আমাদের আরেক নারী এজেন্ট এর ওপর হামলা করে বের করে দেয়া হয়েছে। এমনকি তার গায়ে হাতও দেয়া হয়েছে।

এ সময় প্রিসাইডিং অফিসারদের প্রতি অভিযোগ তুলে বিএনপি প্রার্থী বলেন, প্রায় সব কেন্দ্রেই আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। যেসব কেন্দ্রে এজেন্ট ঢুকেছে তাদেরও বের করে দেয়া হয়েছে। কিন্তু প্রিসাইডিং কর্মকর্তারা কোন পদক্ষেপ গ্রহণ করেনি। আমরা নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তাকে বারবার অবহিত করলেও তিনি কোন পদক্ষেপ গ্রহণ করেননি। তাই আপনাদের মাধ্যমে আমরা এ অনিয়মে জর্জরিত অবৈধ নির্বাচন প্রত্যাখ্যান করছি এবং পুনর্নির্বাচনের দাবি জানাচ্ছি।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন ও যাত্রাবাড়ী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ভান্ডারি সহ বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]