স্পোর্টস
‘নেইমার বিশ্ব সেরাদের একজন, তবে সে আস্ত একটা ভাঁড়’
‘নেইমার বিশ্ব সেরাদের একজন, তবে সে আস্ত একটা ভাঁড়’





স্পোর্টস ডেস্ক
Saturday, Oct 17, 2020, 12:29 am
Update: 17.10.2020, 12:31:38 am
 @palabadalnet

নেইমারের ফাউল আদায়ের প্রবণতা নিয়ে সমালোচনা কম হয়নি। অনেক সময়ই অহেতুক মাটিতে পড়ে গিয়ে গড়াগড়ি খেয়ে সামান্যতম আঘাতকেও ফুলিয়ে-ফাঁপিয়ে বড় করে তোলার চেষ্টা করেন তিনি। তার বিরুদ্ধে পুরনো এই অভিযোগ নতুন করে তুলেছেন পেরুর ডিফেন্ডার কার্লোস জামব্রানো।

গত বুধবার কাতার বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচে ৪-২ গোলে জেতে ব্রাজিল। দুবার পিছিয়ে পড়েও নেইমারের হ্যাটট্রিকে পেরুর বিপক্ষে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা। স্বাগতিকরা অবশ্য পুরো ১১ জন নিয়ে মাঠ ছাড়তে পারেনি। ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পেরুর কার্লোস কাসেদা ও জামব্রানো।

এরপর আমেরিকার একটি টেলিভিশন অনুষ্ঠান ‘লা বান্দা দেল চিনো’তে নেইমারের প্রশংসা যেমন করেছেন জামব্রানো, তেমনি তাকে সমালোচনার তীরে বিদ্ধ করতেও ছাড়েননি, ‘সত্যি বলতে, সে অসাধারণ একজন ফুটবলার, বিশ্বের সেরাদের একজন। তবে আমার দৃষ্টিতে সে আস্ত একটা ভাঁড়।’

‘মাঠে নেইমার যা কিছু করে, সচেতনভাবেই করে। সে অসাধারণ ফুটবলার, কিন্তু সে সামান্যতম ফাউলেরও খোঁজ করতে থাকে।’

সেদিন লিমায় ষষ্ঠ মিনিটে পিছিয়ে পড়া ব্রাজিল ২৮তম মিনিটে নেইমারের সফল পেনাল্টিতে সমতায় ফেরে। এরপর ম্যাচের স্কোরলাইন যখন ২-২, তখন সব আলো কেড়ে নিয়ে ব্যবধান গড়ে দেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) তারকা ফরোয়ার্ড।

৮৩তম মিনিটে নেইমারের আরেকটি সফল স্পট-কিকে ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় ব্রাজিল। আর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সতীর্থ এভারতনের চিপে পোস্টে লেগে ফিরে আসা বল অনায়াসে জালে পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন সাবেক বার্সেলোনা তারকা।

মাঠে নেইমারের আচরণ নিয়ে অসন্তোষ প্রকাশ করে জামব্রানো যোগ করেছেন, ‘পেনাল্টি বক্সে চার থেকে পাঁচবার সে নিজে নিজেই পড়ে গিয়েছিল এবং পেনাল্টি পাওয়ার প্রত্যাশা করছিল। শেষ পর্যন্ত তার চাওয়া পূরণ হয়। সে দুটি পেনাল্টি পেয়েছিল, যদিও কোনোটিই (পেনাল্টি) ছিল না।’

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]